১৬ সেপ্টেম্বর ২০২৪, ১ আশ্বিন ১৪৩১, ১২ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

ক্ষতিকর রাসায়নিক দিয়ে গোখাদ্য তৈরির কারখানা সিলগালা

-

অনুমোদনহীন নিম্নমানের ভেজাল গোখাদ্য তৈরির অভিযোগ উঠেছে একটি চক্রের বিরুদ্ধে। প্যাকেটে নামিদামি কোম্পানির নাম ব্যবহার করে খামারিদের চোখ ফাঁকি দিচ্ছে এ অসাধু চক্র। এই চক্রটিকে ধরতে গতকাল রাজধানীর মোহাম্মদপুরে বসিলায় দয়াল হাউজিংয়ে মেঘডুমি ক্যাটেল ফিড কারখানায় ভেজাল প্রাণিখাদ্য তৈরির সন্ধান পাওয়া যায়। জরিমানাসহ কারখানাটি সিলগালা করে দেয় জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদফতর।
বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো: আব্দুল জব্বার মণ্ডল ও ঢাকা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক মো: আব্দুস সালামের নেতৃত্বে মেঘডুমি ক্যাটেল ফিড কারখানায় অভিযান চালানো হয়। মেয়াদোত্তীর্ণ পণ্য ও ক্ষতিকর রাসায়নিক দ্রব্য দিয়ে গোখাদ্য তৈরির প্রমাণ পাওয়া যায়। পণ্যের মোড়ক ব্যবহার না করেই উৎপাদন ও বিপণন করা হচ্ছে। এসব খাদ্য গবাদিপশুকে খাওয়ানো হলে তা বিশাল জনগোষ্ঠীর স্বাস্থ্য ঝুঁকির আশঙ্কা রয়েছে। ফলে প্রতিষ্ঠানটির মালিক আলী শাহিন সামীকে এক লাখ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। জনস্বার্থে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত প্রতিষ্ঠানটির যাবতীয় কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়।


আরো সংবাদ



premium cement
৬ অঞ্চলে ঝড়ের আশঙ্কা, নদীবন্দরে সতর্কতা অভ্যুত্থানে নিহতদের জন্য মসজিদে নববীতে সাঈদীর ছেলের দোয়া ভারত যাওয়ার পথে মোজাম্মেল বাবু, শ্যামল দত্তসহ আটক ৪ কেন্দ্রীয় ব্যাংকের সাবেক গভর্নরসহ ১২ জনের বিরুদ্ধে মামলা ইউনূসকে পদ্মায় চুবানো খালেদাকে ফেলার হুমকি, হাসিনার বিরুদ্ধে মামলা আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল এক সপ্তাহের মধ্যে পুনর্গঠন মহানবী সা. মানব জাতির অনুকরণীয় আদর্শ : তারেক রহমান ঐশ্বরিয়ার আঙুলে নেই বিয়ের আংটি! অভিষেকের সঙ্গে বিচ্ছেদের জল্পনা তুঙ্গে ‘এক দেশ, এক নির্বাচন’ চালু করছেন মোদি! ইয়েমেন থেকে ইসরাইলে সুপারসনিক ক্ষেপণাস্ত্র হামলা সিনওয়ার গাজা ছাড়বেন না, যুদ্ধ চালিয়ে যাবার সক্ষমতা হামাসের আছে

সকল