১৪ সেপ্টেম্বর ২০২৪, ৩০ ভাদ্র ১৪৩১, ১০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

ট্রাইব্যুনালের বিচারক হাবিবুর রহমানকে অব্যাহতি

-

আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের সদস্য বিচারক এ এইচ এম হাবিবুর রহমান ভুইয়াকে তার আবেদনের পরিপ্রেক্ষিতে অব্যাহতি দেয়া হয়েছে। রাষ্ট্রপতির আদেশে মঙ্গলবার এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করে আইন মন্ত্রণালয়।
এ বিচারকের অব্যাহতির পর ট্রাইব্যুনালে এখন আর কোনো বিচারক নেই।
চলতি বছরের ২৭ ফেব্রুয়ারি বিচারপতি মো: আবু আহমেদ জমাদারকে নতুন চেয়ারম্যান করে পুনর্গঠন করা হয়েছিল মানবতাবিরোধী অপরাধীদের বিচারে গঠিত আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল।
অপর দিকে নতুন সদস্য করা হয়েছিল অবসরোত্তর ছুটিতে (পিআরএল) থাকা ঢাকার জেলা ও দায়রা জজ এএইচএম হাবিবুর রহমান ভুইয়াকে। আর অপর সদস্য বিচারপতি কে এম হাফিজুল আলমকে তার পদে বহাল রাখা হয়।
এর মধ্যে গত জুনে অবসরে যান চেয়ারম্যান বিচারপতি আবু আহমেদ জমাদার। চলতি মাসে হাইকোর্টে ফেরত আনা হয় বিচারপতি কে এম হাফিজুল আলমকে।
২০১০ সালের ২৫ মার্চ মুক্তিযুদ্ধের সময় সংগঠিত মানবতাবিরোধী অপরাধীদের বিচারে গঠন করা হয় আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল। দুই বছর পর ২০১২ সালের ২৩ মার্চ ট্রাইব্যুনাল-২ গঠিত হয়।

 


আরো সংবাদ



premium cement
মানবতাবিরোধী অপরাধে জড়িত পুলিশ সদস্যরা গাঢাকা দিয়েছেন কক্সবাজারে পাহাড়ধসে ৬ জনের মৃত্যু, ২৪ ঘণ্টায় ৫০১ মি.মি. বৃষ্টি সুপরিকল্পিতভাবে ঐক্য বিনষ্টের চেষ্টা চলছে : মির্জা ফখরুল ড. ইউনূসের মেগাফোন কূটনীতিতে বিস্মিত বিরক্ত ভারত বাম চোখে কিছু দেখেন না বেলাল, গুলি একটা রয়েই গেছে যুক্তরাষ্ট্রের উচ্চপর্যায়ের প্রতিনিধিদল আজ ঢাকা আসছে গাজায় ইসরাইলি হামলায় আরো ৪০ ফিলিস্তিনি নিহত আমদানির প্রভাব পড়েনি ডিমের বাজারে বাড়তি দামেই বিক্রি হচ্ছে মাছ-সবজি সিন্ডিকেটের কবলে তাঁতবোর্ড প্রাথমিক তদন্তে সম্পৃক্ততা পাওয়া না গেলে মামলা থেকে নাম বাদ হবে ইউক্রেন দূরপাল্লার ক্ষেপণাস্ত্র ব্যবহার করলে যুদ্ধে জড়াবে পশ্চিম : পুতিন

সকল