১৪ সেপ্টেম্বর ২০২৪, ৩০ ভাদ্র ১৪৩১, ১০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

আশুলিয়ায় মহাসড়ক অবরোধ করে শ্রমিকদের বিক্ষোভ

-

শিল্পাঞ্চল আশুলিয়ায় নবীনগর-চন্দ্রা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন শ্রমিকরা। পদস্থ কর্মকর্তা দ্বারা শ্রমিক মারধর এবং ওভারটাইম ছাড়া ফ্রি কাজ করিয়ে নেয়ার প্রতিবাদে এ বিক্ষোভ কর্মসূচি পালন করেন তারা। এ সময় তাদের সাথে আরো তিনটি কারখানার শ্রমিকরা যোগ দেন। এতে মহাসড়কের উভয় পাশে কয়েক কিলোমিটার যানজটের সৃষ্টি হয়।
মঙ্গলবার সকাল থেকে নবীনগর-চন্দ্রা মহাসড়কের পলাশবাড়ী এলাকা অবরোধ করে বিক্ষোভ করেন স্কাইলাইন কারখানার শ্রমিকরা। পরে তাদের সাথে পার্ল, উইলিয়ামস ও শাহরিয়ার নামের আরো তিনটি পোশাক কারখানার শ্রমিকরা বিক্ষোভে যোগ দেন।

বিক্ষুব্ধ শ্রমিকরা জানান, স্কাইলাইন কারখানায় শ্রমিকদের ঊর্ধ্বতন কর্মকর্তারা মারধর করেন। কারখানায় শ্রমিকদের কাজে তারতম্য হলেই নানা ধরনের শাস্তির আওতায় নেয় কর্তৃপক্ষ। কারখানা কর্তৃপক্ষ শ্রমিকদের দাসে পরিণত করেছে। সব কারখানা বন্ধ থাকলেও কর্তৃপক্ষ শ্রমিকদের ডেকে আধা বেলা হলেও জোরপূর্বক কাজ করতে বাধ্য করে। এ ছাড়া অতিরিক্ত সময় কাজ করলে কোনো ধরনের ওভারটাইম (ওটি) বিল পরিশোধ করে না। তাই শ্রমিকরা সড়কে নামতে বাধ্য হয়েছেন। সড়ক অবরোধ করায় মহাসড়কটির উভয় পাশে যান চলাচল বন্ধ রয়েছে। এতে করে কয়েক কিলোমিটার যানজটের সৃষ্টি হয়েছে। এ সময় তাদের সাথে পার্ল, উইলিয়াম ও শাহরিয়ারসহ বেশ কয়েকটি পোশাক কারখানার শ্রমিকরা যোগ দেন।
স্কাইলাইন কারখানার অ্যাডমিন ম্যানেজার এ এস এম তৌহিদুর রহমান জানান, শ্রমিকদের কিছু দাবিদাওয়া ছিল, সেগুলো কর্তৃপক্ষ মেনে নিয়েছে। পরে শ্রমিকরা শান্ত হয়ে ফিরে যান। তবে বুধবার থেকে যথারীতি শ্রমিকরা কাজে যোগদান করবেন এবং কারখানা চলমান থাকবে।


আরো সংবাদ



premium cement
মানবতাবিরোধী অপরাধে জড়িত পুলিশ সদস্যরা গাঢাকা দিয়েছেন কক্সবাজারে পাহাড়ধসে ৬ জনের মৃত্যু, ২৪ ঘণ্টায় ৫০১ মি.মি. বৃষ্টি সুপরিকল্পিতভাবে ঐক্য বিনষ্টের চেষ্টা চলছে : মির্জা ফখরুল ড. ইউনূসের মেগাফোন কূটনীতিতে বিস্মিত বিরক্ত ভারত বাম চোখে কিছু দেখেন না বেলাল, গুলি একটা রয়েই গেছে যুক্তরাষ্ট্রের উচ্চপর্যায়ের প্রতিনিধিদল আজ ঢাকা আসছে গাজায় ইসরাইলি হামলায় আরো ৪০ ফিলিস্তিনি নিহত আমদানির প্রভাব পড়েনি ডিমের বাজারে বাড়তি দামেই বিক্রি হচ্ছে মাছ-সবজি সিন্ডিকেটের কবলে তাঁতবোর্ড প্রাথমিক তদন্তে সম্পৃক্ততা পাওয়া না গেলে মামলা থেকে নাম বাদ হবে ইউক্রেন দূরপাল্লার ক্ষেপণাস্ত্র ব্যবহার করলে যুদ্ধে জড়াবে পশ্চিম : পুতিন

সকল