১৪ সেপ্টেম্বর ২০২৪, ৩০ ভাদ্র ১৪৩১, ১০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

লুণ্ঠিত অস্ত্র-গুলি ৩ সেপ্টেম্বরের মধ্যে জমা না দিলে ব্যবস্থা

-

পুলিশের লুণ্ঠিত অস্ত্র ও গোলাবারুদ আগামী ৩ সেপ্টেম্বরের মধ্যে নিকটস্থ থানায় জমা না দিলে আইনি ব্যবস্থা নেয়া হবে। গতকাল মঙ্গলবার পুলিশ সদর দফতরের গণমাধ্যম শাখা থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
এতে উল্লেখ করা হয়, সম্প্রতি বাংলাদেশ পুলিশের বিভিন্ন থানা, ইউনিট ও কর্তব্যস্থল থেকে অস্ত্র ও গোলাবারুদ লুটপাটের ঘটনা ঘটেছে। পুলিশের লুট হওয়া কিছু অস্ত্র ও গোলাবারুদ ইতোমধ্যে উদ্ধার করা হয়েছে। লুণ্ঠিত অবশিষ্ট অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার কার্যক্রম অব্যাহত রয়েছে। কোনো ব্যক্তির কাছে এ ধরনের অস্ত্র ও গোলাবারুদ রক্ষিত থাকলে আগামী ৩ সেপ্টেম্বরের মধ্যে নিকটস্থ থানায় জমা দেয়ার জন্য অনুরোধ করা হলো। অন্যথায় তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে।
পুলিশ সদর দফতর জানিয়েছে, এ পর্যন্ত এক হাজার ৮৯০টি বিভিন্ন ধরনের অস্ত্র, ৯২ হাজার ৯১টি গুলি, কাঁদানে গ্যাসের দুই হাজার ৮৮০টি শেল এবং ২৯৬টি সাউন্ড গ্রেনেড উদ্ধার করা হয়েছে।
বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনকে কেন্দ্র করে দেশের বিভিন্ন স্থানে আন্দোলনকারীদের সাথে পুলিশের সংঘর্ষ ও প্রাণহানি ঘটে। শেষ তিন দিন (শেখ হাসিনা সরকারের ক্ষমতা ছাড়ার আগে-পরে) থানা, ফাঁড়িসহ পুলিশের বেশ কিছু স্থাপনায় হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগ করা হয়। অনেক জায়গায় অস্ত্রসহ বিভিন্ন সরঞ্জাম ও নথি লুট হয়।


আরো সংবাদ



premium cement
মানবতাবিরোধী অপরাধে জড়িত পুলিশ সদস্যরা গাঢাকা দিয়েছেন কক্সবাজারে পাহাড়ধসে ৬ জনের মৃত্যু, ২৪ ঘণ্টায় ৫০১ মি.মি. বৃষ্টি সুপরিকল্পিতভাবে ঐক্য বিনষ্টের চেষ্টা চলছে : মির্জা ফখরুল ড. ইউনূসের মেগাফোন কূটনীতিতে বিস্মিত বিরক্ত ভারত বাম চোখে কিছু দেখেন না বেলাল, গুলি একটা রয়েই গেছে যুক্তরাষ্ট্রের উচ্চপর্যায়ের প্রতিনিধিদল আজ ঢাকা আসছে গাজায় ইসরাইলি হামলায় আরো ৪০ ফিলিস্তিনি নিহত আমদানির প্রভাব পড়েনি ডিমের বাজারে বাড়তি দামেই বিক্রি হচ্ছে মাছ-সবজি সিন্ডিকেটের কবলে তাঁতবোর্ড প্রাথমিক তদন্তে সম্পৃক্ততা পাওয়া না গেলে মামলা থেকে নাম বাদ হবে ইউক্রেন দূরপাল্লার ক্ষেপণাস্ত্র ব্যবহার করলে যুদ্ধে জড়াবে পশ্চিম : পুতিন

সকল