০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

ছাত্রদের বুকে গুলি চালিয়ে ক্ষমতায় টিকে থাকা যায় না : নাগরিক মঞ্চ

-

দেশের চলমান সঙ্কট নিরসনে কার্যকর পদক্ষেপ গ্রহণ না করে রাষ্ট্রের সর্বোচ্চ আসনে আসীন হয়ে দলীয় ক্যাডার ও প্রশাসনে ঘাপটি মেরে থাকা লোকদের হাতে রাষ্ট্রীয় অস্ত্র তুলে দিয়ে নিরীহ ছাত্রজনতার বুকে গুলি চালিয়ে যে নারকীয় হত্যাকাণ্ড সংঘটিত করেছে বর্তমান সরকার তা হিটলারসহ ইসরাইলের বর্বরতাকেও হার মানিয়েছে। এভাবে ছাত্রদের বুকে গুলি চালিয়ে ক্ষমতায় থাকা যায় না। গতকাল নাগরিক মঞ্চের কার্যালয় এক জরুরি বৈঠকে নেতারা দেশের চলমান সঙ্কট নিরসনে সরকারের অনীহা ও মাতারিক্ত বাড়াবাড়িকে দায়ী করে বলেন, ছাত্রদের কোটাবিরোধী ন্যায়সঙ্গত আন্দোলনকে ভিন্ন খাতে প্রবাহিত করতে নিরীহ ছাত্রসহ অসংখ্য সাধারণ মানুষকে নির্বিচারে হত্যা করেছে বর্তমান সরকার। আমরা এই হত্যাকাণ্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। সরকার বিগত দিনের মতোই সব পরিস্থিতির দায়ভার বিরোধী দলের ওপর চাপিয়ে মিথ্যা মামলা দিয়ে গণগ্রেফতার বাণিজ্য অব্যাহত রেখেছে।

আমরা দ্রুত সব বিরোধী দলের নেতাকর্মীসহ ছাত্রদের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার ও গ্রেফতারকৃতদের দ্রুত মুক্তি দাবি করছি।
নাগরিক মঞ্চের সমন্বয়কারী আহসান উল্লাহ শামীমের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা সানোয়ার হোসেন, বাংলাদেশ মুসলিম সমাজের চেয়ারম্যান ও নাগরিক মঞ্চ সমন্বয়কারী মো: মাসুদ হোসেন, বাংলাদেশ রিপাবলিকান পার্টি- চেয়ারম্যান ও নাগরিক মঞ্চ সমন্বয়কারী অধ্যাপক বাজলুর রহমান আমিনি, ইসলামী সমাজতান্ত্রিক দলের চেয়ারম্যান ও নাগরিক মঞ্চ সমন্বয়কারী ইঞ্জিনিয়ার হাফিজুর রহমান, সুশীল ফোরাম সভাপতি ও নাগরিক মঞ্চ সমন্বয়কারী মো: জাহিদ প্রমুখ। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ



premium cement
এ সরকার জনপ্রত্যাশার কী করবে? আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল পুনর্গঠন : তাজুল ইসলাম চিফ প্রসিকিউটর আবুধাবির কারাগার থেকে দেশে ফিরেছেন ১৪ বীর কোনাবাড়ীতে কলেজছাত্রকে গুলি করে হত্যা : কনস্টেবল গ্রেফতার অন্তর্বর্তীকালীন সরকারের সিদ্ধান্তগুলো যৌক্তিক : ফখরুল ‘একটি চক্র জামায়াত আমিরের বক্তব্য নিয়ে অপপ্রচার চালাচ্ছে’ অস্ত্র জমা দেয়নি শামীম ওসমান ও গাজী পরিবার এবি পার্টির উপদেষ্টার পদ ছাড়লেন ব্যারিস্টার রাজ্জাক কর্মকর্তাদের তালিকা চাওয়া নিয়ে বিতর্কে মন্ত্রণালয়ের দুঃখ প্রকাশ আশুলিয়ায় শ্রমিক দলের সমাবেশে দুই গ্রুপের সংঘর্ষ, আহত ৫ রূপগঞ্জে পরকীয়া সন্দেহে স্ত্রীকে হত্যা

সকল