০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

গণহত্যার দায় এড়াতে মিথ্যা প্রোপাগান্ডা ছড়াচ্ছে সরকার : ছাত্রশিবির

-

ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি মঞ্জুরুল ইসলাম ও সেক্রেটারি জেনারেল জাহিদুল ইসলাম গতকাল এক যৌথ বিবৃতিতে বলেছেন, সরকার কোটা আন্দোলন দমন করতে ছাত্রলীগ-যুবলীগ, আওয়ামী লীগ ও আইনশৃঙ্খলাবাহিনী দিয়ে গণহত্যা চালিয়ে এখন তা ধামাচাপা দেয়ার জন্য ছাত্রশিবিরসহ বিরোধী দলের ওপর যে ধ্বংসযজ্ঞের অভিযোগ দেয়া হচ্ছে তা আওয়ামী প্রোপাগান্ডা ছাড়া আর কিছুই নয়। তাদের মিথ্যা গালগল্পের প্রথাগত চরিত্র জনগণের সামনে পরিষ্কার। মূলত আওয়ামী প্রধান ও তার সিনিয়র নেতাদের উসকানি এবং প্রত্যক্ষ ও পরোক্ষ নির্দেশেই এই গণহত্যা সংঘটিত হয়েছে। দেশের অরাজক পরিস্থিতির দায়ভার বিরোধী দলের ওপর চাপিয়ে দিয়ে এ গণহত্যা এড়ানোর কোনো সুযোগ নেই। মিথ্যা দিয়ে সত্যকে চাপা দেয়া যায় না।
নেতৃবৃন্দ চলমান ঘটনাপ্রবাহ উল্লেখ করে বলেন, শিক্ষার্থীদের যৌক্তিক দাবিদাওয়াকে শান্তিপূর্ণ উপায়ে সমাধানের পরিবর্তে গণহত্যায় অভ্যস্ত আওয়ামী সরকার বলপ্রয়োগ, হত্যা ও নির্যাতনের পথ বেছে নেয়। আইনশৃঙ্খলাবাহিনী শিক্ষার্থীদের নিরাপত্তা দেয়ার পরিবর্তে ছাত্রলীগ নামধারী সন্ত্রাসীদের অবাধে হামলা চালানোর সুযোগ করে দেয়। শুধু তাই নয়, রংপুরে কোটা সংস্কার আন্দোলনের সমন্বয়ক বুক পেতে দাঁড়ানো আবু সাঈদকে কাছ থেকে গুলি করে হত্যা করে পুলিশ।
অপর দিকে গণহত্যার ঘটনা দেশবাসীসহ বিশ্ববাসীর নজর এড়াতে পরিকল্পিতভাবে ইন্টারনেট সংযোগ বন্ধ করে এবং মিডিয়াকে নিয়ন্ত্রণ করে সব হত্যাকাণ্ডকে গোপণ করার অপচেষ্টা করে স্বৈরাচার সরকার।
আমরা সুস্পষ্ট ভাষায় বলে দিতে চাই, সারা দেশে ধ্বংসযজ্ঞ চালানোর যে দায় ছাত্রশিবিরের ওপর চাপানোর চেষ্টা করা হচ্ছে তা সম্পূর্ণ ভিত্তিহীন ও বানোয়াট। ছাত্রশিবির নিয়মতান্ত্রিক ও শান্তিপূর্ণ আন্দোলনে বিশ্বাসী। ধ্বংসাত্মক কোনো কর্মকাণ্ডের সাথে ছাত্রশিবিরের কোনো সম্পর্ক নেই। এসব ঘটনার সাথে প্রকৃতপক্ষে কারা জড়িত, বিশ্বাসযোগ্য তদন্তের মাধ্যমে তাদের খুঁজে বের করে আইনের আওতায় আনার দাবি জানাচ্ছি। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ



premium cement