২২ আগস্ট ২০২৪, ৭ ভাদ্র ১৪৩১, ১৬ সফর ১৪৪৬
`

আইনশৃঙ্খলা ভঙ্গ করলে শক্ত হাতে মোকাবিলা : ডিএমপি কমিশনার

-

কোটা আন্দোলনের নামে কেউ আইনশৃঙ্খলা ভঙ্গ করলে শক্ত হাতে মোকাবিলা করা হবে বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমান।
গতকাল সোমবার সকালে রাজধানীর পুরান ঢাকার ইমামবাড়ায় ১০ মহররম উপলক্ষে তাজিয়া মিছিলে তিনি নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ডিএমপি কমিশনার এ কথা বলেন।
তিনি বলেন, কোটা সংস্কার আদালতের বিষয়। আদালত যে আদেশ দেবে, সেটি সবাইকে মানতে হবে। কেউ আইনশৃঙ্খলা ভঙ্গের চেষ্টা করলে সেটি যেই হোন, তাদের আমরা শক্ত হাতে মোকাবিলা করব।
পবিত্র আশুরা উপলক্ষে তাজিয়া মিছিল ও ইমামবাড়া ঘিরে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে উল্লেখ করে ডিএমপি কমিশনার বলেন, ডগ স্কয়াড দিয়ে চেকিং, সুইপিং করা হয়েছে। অনুষ্ঠান শুরুর আগে আগতদের আর্থওয়ে মেশিন দিয়ে চেকিং করা হবে। ইমামবাড়ার আশপাশের ভবন থেকে নজরদারি করা হবে। তাজিয়া মিছিলের আগে ও পেছনে পুলিশ থাকবে। সিসিটিভি ক্যামেরা দিয়ে নজরদারি করা হবে। সব ধরনের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে ডিএমপি।
মিছিলে অংশগ্রহণকারীদের উদ্দেশে ডিএমপি কমিশনার বলেন, আমাদের অনুরোধ, কোনো ছুরি, চাকু বা দাহ্য পদার্থ নিয়ে মিছিলে প্রবেশ করা যাবে না। পতাকা বহনের সময় সতর্ক থাকতে হবে, যেন বিদ্যুতের তারের সাথে লেগে না যায়।
এক প্রশ্নের জবাবে ডিএমপি কমিশনার বলেন, নিরাপত্তার স্বার্থে আশপাশে তল্লাশি চালানো হয়েছে। আমাদের গোয়েন্দা সদস্যরা মাঠে কাজ করছে। তাজিয়া মিছিলকে কেন্দ্র করে উগ্রবাদী হামলার ঘটনা পূর্বে ছিল উল্লেখ করে ডিএমপি কমিশনার বলেন, বিষয়টি মাথায় রেখে নিরাপত্তা পরিকল্পনা সাজানো হয়েছে।


আরো সংবাদ



premium cement