০৬ অক্টোবর ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১, ২ রবিউস সানি ১৪৪৬
`

বালিয়াডাঙ্গী সীমান্তে নিহত বাংলাদেশীর লাশ ফেরত দিলো বিএসএফ

-

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলা নাগরভিটা সীমান্তে বিএসএফের গুলিতে নিহত বাংলাদেশী সেই রাজু মিঞার লাশ ফেরত দিয়েছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ।
গত শনিবার রাত সাড়ে ৮টার দিকে রানীশংকৈল উপজেলার জগদল বিওপি সীমান্তের জিরো পয়েন্টে উভয় দেশের কোম্পানি কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠকের মাধ্যমে লাশ হস্তান্তর করা হয়। গত শনিবার রাত ৮টায় রাজু মিঞার লাশ পেয়ে তার পরিবারের সদস্যরা আহাজারি করতে থাকেন।
উল্লেখ্য, গত শুক্রবার ভোরের দিকে ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলার নাগরভিটা বিওপি সীমান্তের ৩৭৬/৫ এস নম্বর পিলারের কাছাকাছি ভারতীয় ১৫২ কিশানগঞ্জ ব্যাটালিয়নের তিলগাঁও ক্যাম্পের বিএসএফের একটি টহল দলের গুলিতে নিহত হন বাংলাদেশী রাজু মিঞা। পরে বিএসএফের সহযোগিতায় গোয়ালপুকুর থানা পুলিশ লাশ উদ্ধার করে থানা হেফাজতে রাখে। পরবর্তীতে আইনি প্রক্রিয়া শেষে লাশ শনিবার রাত ৮টায় জগদল সীমান্তের জিরো পয়েন্টে উভয় দেশের কোম্পানি কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠকের মাধ্যমে নিহত রাজুর লাশ ফেরত দেয় বিএসএফ।
এ সময় উপস্থিত ছিলেন- উভয় দেশের কোম্পানি কমান্ডার ও থানা পুলিশের তদন্তকারী কর্মকর্তারাসহ স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানরা। পরে বালিয়াডাঙ্গী থানার ওসি ফিরোজ কবির ও এসআই শামীম নিহতের বাবা হবিবর রহমান হবির কাছে লাশ হস্তান্তর করেন।
বাংলাদেশ বর্ডার গার্ড ঠাকুরগাঁও ৫০ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল তানজীর আহম্মদ বলেন, বিজিবি ও বিএসএফের সমন্বয়ে লাশ পুলিশের কাছে হস্তান্তর করা হয় এবং পরবর্তীতে আইনি প্রক্রিয়া শেষে লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।
এর আগে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে বাংলাদেশী নিহতের ঘটনায় গত শুক্রবার বিকেলে জগদল সীমান্তে বিজিবি-বিএসএফ পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে এ হত্যাকাণ্ডের প্রতিবাদ জানিয়েছে বিজিবি।

 


আরো সংবাদ



premium cement