০৬ অক্টোবর ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১, ২ রবিউস সানি ১৪৪৬
`

বাকৃবিতে অ্যাস্ট্রো ও অলিম্পিয়াডের ময়মনসিংহ অঞ্চলের বাছাই অনুষ্ঠিত

-

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) আন্তর্জাতিক অ্যাস্ট্রোনমি অলিম্পিয়াডের বাছাই পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশের প্রতিনিধি বাছাই প্রক্রিয়ার তৃতীয় দিনে এপেক্স অ্যাস্ট্রো-অলিম্পিয়াডের ময়মনসিংহ বিভাগের বাছাই পর্বের আয়োজন করা হয়। জ্যোতির্বিজ্ঞানের প্রতি আগ্রহী ১৪ থেকে ১৮ বছর বয়সী স্কুল এবং কলেজের মোট ৯৬ জন শিক্ষার্থী বাছাই পরীক্ষায় অংশগ্রহণ করেন ।
রোববার সকাল ৯টায় বিশ্ববিদ্যালয়ের শিল্পাচার্য জয়নুল আবেদিন মিলনায়তনে ওই অলিম্পিয়াডের বাছাই পরীক্ষার শুরু হয়। অংশগ্রহণকারী পরীক্ষার্থীদের মধ্য থেকে ৬০ জনকে বিজয়ী হিসেবে বাছাই করা হয়। এর মধ্যে ২০ জন সিনিয়র গ্রুপ এবং ৪০ জন জুনিয়র গ্রুপ ক্যাটাগরিতে বিজয়ী হন। পরে দুপুর আড়াইটায় বিজয়ীদের মধ্যে মেডেল ও সার্টিফিকেট তুলে দেয়া হয়। এ অলিম্পিয়াডটির আয়োজন করেছে বাংলাদেশ অ্যাস্ট্রোনমিক্যাল অ্যাসোসিয়েশন। বাকৃবিতে অনুষ্ঠানটির আয়োজনে সার্বিকভাবে সহায়তা করে বাকৃবি বিজ্ঞানচর্চা কেন্দ্র।
অলিম্পিয়াডে উপস্থিত ছিলেন বাংলাদেশ অ্যাস্ট্রোনমিক্যাল এসোসিয়েশনের চেয়ারম্যান মশহুরুল আমিন, গ্রামীণ সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক কাজী শেখ ফরিদ, বিজ্ঞানচর্চা কেন্দ্রের কেন্দ্রীয় সংগঠক তানজিলা ঋতু এবং বাকৃবি বিজ্ঞানচর্চা কেন্দ্রের সভাপতি জাবের ইসলাম।

 


আরো সংবাদ



premium cement