০৬ অক্টোবর ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১, ২ রবিউস সানি ১৪৪৬
`

বন্যার কারণে অনিশ্চয়তায় শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষা

-

দেশব্যাপী অতি বন্যার কারণে ১৮তম শিক্ষক নিবন্ধন পরীক্ষায় অংশগ্রহণ নিয়ে অনিশ্চয়তায় পড়েছেন লিখিত পরীক্ষার প্রার্থীরা। আগামী ১২ ও ১৩ জুলাই এই পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। এ দিকে পরীক্ষা পৌঁছানোর দাবি বিবেচনায় নিয়ে আলোচনা করে সিদ্ধান্ত জানানোর কথা জানিয়েছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) ।
পরীক্ষার্থীরা জানান, ভারী বৃষ্টি ও পাহাড়ি ঢলে সিলেট, সুনামগঞ্জ ও মৌলভীবাজারের বিভিন্ন এলাকা প্লাবিত হয়ে ১৫ লাখেরও বেশি মানুষ এখন পানিবন্দী। এ ছাড়া নতুন করে কুড়িগ্রাম, গাইবান্ধা, বগুড়া, সিরাজগঞ্জ, জামালপুর ও টাঙ্গাইলের নিম্নাঞ্চলও প্লাবিত হয়েছে। দিনে দিনে বন্যাকবলিত এলাকার পরিধিও বাড়ছে। এ অবস্থায় ১৮তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষা পেছানোর দাবি চাকরিপ্রার্থীদের।
পরীক্ষা পেছানো হবে কি না জানতে চাইলে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) সচিব ওবায়দুর বলেন, পরীক্ষা পেছানো নিয়ে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি। সিদ্ধান্ত হলে তা জানিয়ে দেয়া হবে। সূত্রমতে, আগামী ১২ জুলাই শুক্রবার সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত স্কুল-২ ও স্কুল পর্যায়ের লিখিত পরীক্ষা হবে। পরদিন ১৩ জুলাই শনিবার সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত কলেজ পর্যায়ের লিখিত পরীক্ষা নির্ধারিত ভেনুতে অনুষ্ঠানের সব প্রস্তুতি সম্পন্ন করেছে এনটিআরসিএ। তবে বন্যাকবলিত এলাকার চাকরিপ্রার্থীরা লিখিত পরীক্ষা পেছানো দাবি জানিয়ে আসছেন।


আরো সংবাদ



premium cement