০৫ অক্টোবর ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১,
`

দুর্নীতির বটবৃক্ষ লালন করছে সরকার : জি এম কাদের

-

জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান ও জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা গোলাম মোহাম্মদ কাদের এমপি বলেন, বর্তমানে আমাদের রাজনৈতিক অঙ্গনে দেশের বর্তমান অবস্থা ভালো নয়। আওয়ামী লীগের লোকজন ছাড়া বাংলাদেশের সবাই এ কথার সাথে একমত হবেন। সাধারণ মানুষ অনেক কষ্টে জীবনযাপন করছে। জিনিসপত্রের দাম যেভাবে বাড়ছে, মানুষের আয় সেভাবে কমছে। মুদ্রার নিম্নগামী, ডলারের সাথে আমাদের অবমূল্যায়ন হচ্ছে। ডলারের সঙ্কটের কারণে আমরা বিভিন্নভাবে আমদানি কমিয়ে আনছি। সরকার আমদানি কমিয়ে আনছে। কেননা আমাদের রফতানি এবং প্রবাসী আয় কমছে। যেহেতু আমাদের আমদানি ব্যায় বাড়ছে, সাথে সাথে রিজার্ভ কমে যাচ্ছে। রিজার্ভ কমতে কমতে এমন একটা অবস্থায় চলে আসছে যে সারা বিশ^ বলছে এ দেশের সাথে ব্যবসা বাণিজ্য করা যাবে না। যেহেতু এরা কোনো ডলার দিতে পারে না। আমেরিকানরা বলছে তারা এখানে ব্যবসা করছে, তাদের টাকা-পয়সা দেশে নিয়ে যেতে পারছে না। তাহলে আমরা ব্যবসা করব কেন? আমি এখানে প্রফিট না করতে পারলে বিনিয়োগ করব কেন?
শনিবার গাজীপুর মহানগরের তেলিপাড়া এলাকায় সাগর-সৈকত কনভেনশন সেন্টারে গাজীপুর জেলা জাতীয় পার্টির দ্বিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি ওই সব কথা বলেন। জাতীয় সঙ্গীত পরিবেশনের মাধ্যমে জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলনের পর পায়রা উড়িয়ে তিনি সম্মেলন উদ্বোধন করেন।

 


আরো সংবাদ



premium cement
‘ইলিশ রক্ষায় আমাদের সবাইকে এগিয়ে আসতে হবে’ রাষ্ট্র পরিচালনার দায়িত্ব পেলে শিক্ষাব্যবস্থার বৈষম্য দূর করা হবে : অধ্যাপক মুজিবুর রহমান নারায়ণগঞ্জের বিভিন্ন স্থানে জলাবদ্ধতা ইরানের যেসব স্থাপনায় হামলা করতে ইসরাইলকে নিষেধ করলেন বাইডেন প্রধান উপদেষ্টার সাথে সংলাপে যেসব বিষয় তুলে ধরেছে বিএনপি হালুয়াঘাটে আকস্মিক বন্যায় হাজারো পরিবার ক্ষতিগ্রস্ত বদরুদ্দোজা চৌধুরীর মৃত্যুতে ড. ইউনূসের শোক ধোবাউড়া উপজেলায় আকস্মিক বন্যা তাঁত শিল্পের বিনিয়োগকারীদের সহায়তা করবে সরকার : বস্ত্র ও পাট উপদেষ্টা নাশকতার মামলায় ছাতকে আ’লীগ নেতা গ্রেফতার হিজবুল্লাহ প্রধান হাসান নাসরুল্লাহর সম্ভাব্য উত্তরসূরী হাশেম সাফিউদ্দিন নিহত!

সকল