২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

গাজীপুরে হাইকোর্টের আদেশ অমান্য করে মসজিদের নতুন কমিটি ঘোষণা ইউএনওর

-

হাইকোর্টের আদেশ অমান্য করে পুলিশ নিয়ে মসজিদে গিয়ে নতুন কমিটি ঘোষণা দিয়েছেন গাজীপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা। গতকাল বৃহস্পতিবার বেলা ১টার দিকে মহানগরের উত্তর ভুরুলিয়া আদর্শপাড়া জামে মসজিদে ইউএনওর নয়া কমিটি ঘোষণাকে কেন্দ্র করে এলাকায় উত্তেজনা দেখা দেয়।
মসজিদ কমিটির সভাপতি আবুল কাশেম লম্বরী তাৎক্ষণিকভাবে এ বিষয়ে প্রতিকার চেয়ে জেলা প্রশাসকের কাছে লিখিত অভিযোগ করেন। অভিযোগে তিনি জানান, গত বছর ৬ এপ্রিল থেকে উত্তর ভুরুলিয়ার আদর্শপাড়া জামে মসজিদ কমিটির সভাপতির দায়িত্ব পালন করছেন। এলাকার কিছু লোক গাজীপুর সদর উপজেলার সেই সময়ের নির্বাহী কর্মকর্তা আব্দুল্লাহ আল জাকীকে ভুল বুঝিয়ে মসজিদ কমিটি গঠনের বিষয়ে ২০২০ সালের ১৫ জুলাই ভুল তথ্যের ভিত্তিতে একটি প্রতিবেদন প্রকাশ করান। পরে ইউএনওর প্রকাশিত প্রতিবেদন চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট পিটিশন করা হয়, যার পরিপ্রেক্ষিতে হাইকোর্ট ইউএনওর প্রতিবেদনকে কেন আইনগত কর্তৃপক্ষ ছাড়া পাস করা হয়েছে হিসেবে ঘোষণা করা হবে না এবং এর কোনো আইনি কার্যকারিতা নেই- তার ব্যাখ্যা চেয়ে সেই সময়ের গাজীপুরের জেলা প্রশাসক, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ওই এলাকার গোলাম মহিউদ্দিন কাজলসহ ছয়জনের বিরুদ্ধে রুল জারি করেন। পাশাপাশি পক্ষগুলোকে স্থিতাবস্থা বজায় রাখার নির্দেশ প্রদান করেন।
তবে এ ব্যাপারে হাইকোর্টের আদেশ সম্পর্কে অবগত ছিলেন না দাবি করে ইউএনও সৈয়দ মুরাদ আলী জানান, তিনি জেলা প্রশাসকের নির্দেশে মসজিদ কমিটির নির্বাচন পরিচালনা করেছেন এবং কোনো প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় নতুন কমিটি ঘোষণা দিয়েছেন।
মসজিদের মুসল্লি উত্তর ভুরুলিয়া আদর্শপাড়ার বাসিন্দা সাবেক কাস্টমস কর্মকর্তা বীর মুক্তিযোদ্ধা কফিল উদ্দিন বলেন, একটি কমিটির কার্যক্রম চলমান থাকাবস্থায় নতুন কমিটি ঘোষণায় এলাকায় সামাজিক শান্তিশৃঙ্খলা বিঘঘ্নত হওয়ার আশঙ্কা রয়েছে।


আরো সংবাদ



premium cement