২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

জাকাত ফান্ড শক্তিশালী হলে দারিদ্র্য বিমোচন সহজ হবে : ধর্ম প্রতিমন্ত্রী

-

ধর্ম প্রতিমন্ত্রী মো: ফরিদুল হক খান এমপি বলেছেন, জাকাত ফান্ডকে শক্তিশালী করা গেলে দেশ থেকে দারিদ্র্য বিমোচন করা সহজ হবে। জাকাত ব্যবস্থাপনাকে অধিকতর শক্তিশালী ও সুশৃঙ্খল করার লক্ষ্যে জাকাত তহবিল ব্যবস্থাপনা আইন প্রণয়নের উদ্যোগ গ্রহণ করেছে সরকার। ইসলামিক ফাউন্ডেশনসহ জাকাত ফান্ডের সাথে সংশ্লিষ্ট সবাই সম্মিলিতভাবে কাজ করলে জাকাত ফান্ড কার্যক্রম অধিকতর শক্তিশালী হবে।
গতকাল বায়তুল মোকাররম মিলনায়তনে ইসলামিক ফাউন্ডেশন ঢাকা বিভাগীয় কার্যালয় আয়োজিত ‘সরকারি জাকাত ফান্ডে জাকাত উত্তোলনে উদ্বুদ্ধকরণ এবং জঙ্গিবাদ নিরসন’ শীর্ষক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) ড. মো: মুশফিকুর রহমান ও ধর্ম মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো: মুনিম হাসান। সভাপতিত্ব করেন ঢাকা জেলা প্রশাসক মো: শহিদুল ইসলাম। অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন ইসলামিক ফাউন্ডেশনের বোর্ড অব গভর্নরসের গভর্নর ড. মাওলানা মুহাম্মদ কাফিলুদ্দীন সরকার। দোয়া ও মুনাজাত পরিচালনা করেন ইসলামিক ফাউন্ডেশনের পরিচালক মো: আনিসুজ্জামান সিকদার।
যুক্তরাষ্ট্রের ধর্মীয় স্বাধীনতাবিষয়ক দূতের সৌজন্য সাক্ষাৎ : ধর্ম প্রতিমন্ত্রী মো: ফরিদুল হক খানের সাথে গতকাল তার সচিবালয়ের কার্যালয়ে যুক্তরাষ্ট্রের অ্যাম্বাসেডর অ্যাট লার্জ রাশেদ হোসাইনের নেতৃত্বে একটি প্রতিনিধিদল সৌজন্য সাক্ষাৎ করেন। তারা আন্তর্জাতিক ধর্মীয় স্বাধীনতাবিষয়ে আলোচনা করেন। ধর্ম মন্ত্রণালয়ের সচিব কাজী এনামুল হাসান এনডিসি এ সময় উপস্থিত ছিলেন।


আরো সংবাদ



premium cement