২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

ছাত্রদলের কমিটি পূর্ণাঙ্গের দাবিতে পদবঞ্চিতদের স্মারকলিপি

-

জাতীয়তাবাদী ছাত্রদলের কেন্দ্রীয় কমিটি স্বল্পমেয়াদে হলেও পূর্ণাঙ্গ করার দাবিতে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের কাছে স্মারকলিপি দিয়েছে সংগঠনের পদবঞ্চিত শতাধিক নেতা। গতকাল শনিবার দুপুরে নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব (দফতরের দায়িত্বপ্রাপ্ত) রুহুল কবির রিজভীর মাধ্যমে তারা স্মারকলিপি দেন।
পদবঞ্চিতরা স্মারকলিপিতে বলেন, আমরা ওয়ান-ইলেভেনের দুঃসময় থেকে শুরু করে দীর্ঘ এক যুগের বেশি সময় ধরে ছাত্রদলের রাজনীতির সাথে সম্পৃক্ত আছি। জেল-জুলুম ও নিপীড়নের শিকার হয়েও রাজপথ ছাড়িনি। এরপর ২০১৩ সালের নভেম্বর-ডিসেম্বরের আন্দোলন, ২০১৫ সালের আন্দোলনসহ দলীয় সব ঝুঁকিপূর্ণ কর্মসূচিতে আমরা সক্রিয় থেকেছি। কিন্তু দীর্ঘ সময়েও ছাত্রদলের বর্তমান কেন্দ্রীয় কমিটি পূর্ণাঙ্গ হয়নি। আমরা এ নিয়ে শীর্ষ নেতৃবৃন্দের সাথে বারবার সাক্ষাৎ করে দুঃসময়ের পরীক্ষায় উত্তীর্ণ নেতাকর্মীদের প্রাপ্য মূল্যায়ন নিশ্চিতের দাবি জানিয়েছি। ২০২১ সালের জানুয়ারিতে কেন্দ্রীয় কার্যালয়ের নিচে প্রতীকী অনশনের মাধ্যমে মনোযোগ আকর্ষণের চেষ্টা করেছি। ছাত্রদলের পূর্ণাঙ্গ কমিটি কোনো দাবি নয়, নেতাকর্মীদের প্রাপ্য অধিকার। ছাত্রদলের ইতিহাসে এবারই প্রথম দীর্ঘ আড়াই বছরেও কেন্দ্রীয় কমিটি পূর্ণাঙ্গ করতে না পারা অভাবিত। তারা বলেন, বিদ্যমান কমিটি পূর্ণাঙ্গ না হলে আমাদের অনেক সহযোদ্ধার রাজনৈতিক ক্যারিয়ার বিপন্ন হতে পারে। পরবর্তী কমিটির বয়সের বিধিনিষেধের জটিলতায় অনেকেই বাদ পড়তে পারেন। দুঃসময়ের পরীক্ষায় উত্তীর্ণ অনেকেই দীর্ঘদিনের ত্যাগ ও পরিশ্রমের কাক্সিক্ষত মূল্যায়ন না পেয়েই সংগঠন থেকে বিদায় হওয়ার আশঙ্কা করছেন।
স্মারকলিপিতে পদপ্রার্থী নেতাকর্মীরা সংগঠনের জন্য তাদের ত্যাগের কথা উল্লেখ করে অতিদ্রুত নতুন নেতৃত্বপ্রত্যাশী নেতাকর্মীদের সাংগঠনিক পরিচয় প্রকাশের জন্য ভারপ্রাপ্ত চেয়ারম্যানকে অনুরোধ করেন। স্মারকলিপি প্রদানকালে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের মো: মুতাছিম বিল্লাহ, মো: আনোয়ার পারভেজ, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের মো: শামীম হোসেন, ঢাকা কলেজের জহির হাসান মোহন, তিতুমীর কলেজের রেজওয়ানুল হক সবুজ, হাফিজুর রহমান লিটন, বাংলা কলেজের শামীম খান, ঢাকা মহানগর পশ্চিমের সম্রাট খান, কাজী সাইমুমসহ অন্যান্য ইউনিটের পদপ্রত্যাশী নেতৃবৃন্দ।


আরো সংবাদ



premium cement