২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

১ হাজার শ্রমিক নেবে রোমানিয়া

-

পূর্ব ইউরোপের দেশ রোমানিয়া বাংলাদেশ থেকে বিভিন্ন সেক্টরে আরো এক হাজারের বেশি শ্রমিক নেবে। গত সোমবার রাজধানীর উত্তর বারিধারায় রিক্রুটিং এজেন্সি এশিয়া কনটিনেন্টাল গ্রুপ (বিডি) কার্যালয়ে রোমানিয়ার সাথে কর্মী নিয়োগের বিষয়ে চুক্তি স্বাক্ষরিত হয়।
চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ সফররত রোমানিয়ার বিখ্যাত কোম্পানি এসসি ট্রান্স গ্রুপ অ্যাগাপিয়ার প্রতিনিধিদল। অনুষ্ঠানে চুক্তি স্বাক্ষর করেন আগাপিয়ারের পক্ষে নারসিস গুস্তো ও এশিয়া কনটিনেন্টাল গ্রুপের পক্ষে সিইও লোকমান শাহ।
কয়েক বছর ধরে রোমানিয়াতে বাংলাদেশের কর্মীরা যাচ্ছেন সরকারি ও বেসরকারি উদ্যোগে। দেশটিতে শ্রমিক পাঠাতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে এশিয়া কনটিনেন্টাল গ্রুপ। রোমানিয়াতে নতুন কর্মক্ষেত্র খুঁজে বের করে দেশটিতে এখন পর্যন্ত সোয়া ৩০০ শ্রমিক পাঠিয়েছেন তারা। নতুন এই চুক্তির ফলে আরো বেশি জনশক্তি দেশটিতে পাঠানো সম্ভব হবে বলে জানান এশিয়া কনটিনেন্টাল গ্রুপের কর্ণধার লোকমান শাহ।
তিনি বলেন, বিশ্বের বিভিন্ন দেশে বিকল্প জনশক্তি খোঁজার যে নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা, তারই ধারাবাহিকতায় নানা প্রতিকূলতা কাটিয়ে পূর্ব ইউরোপের দেশটিতে বৈধভাবে লোক পাঠানোর উদ্যোগ নিয়েছে এশিয়া কনটিনেন্টাল। এ দিকে রোমানিয়াতে লোক পাঠানোর ক্ষেত্রে জনশক্তিকে কারিগরিভাবে দক্ষ করে পাঠানোর ওপর জোর দেন সফররত রোমানিয়ার প্রতিনিধিদলের প্রধান নারসিস গুস্তো।


আরো সংবাদ



premium cement