২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

রমজানে পণ্যের মান নিয়ন্ত্রণে মোবাইল কোর্ট : শিল্পমন্ত্রী

-

শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন বলেছেন, রমজানে পণ্যের মান নিয়ন্ত্রণ এবং নকল ও নিম্নমানের পণ্য উৎপাদন ও বাজারজাতকরণ রোধে মোবাইল কোর্ট পরিচালনা করা হবে। জনসাধারণের মধ্যে মানসম্মত পণ্য সরবরাহ নিশ্চিত করা হবে। গতকাল শনিবার শিল্প মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে শিল্পমন্ত্রী এসব কথা বলেন। এ সময় শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার, শিল্প সচিব জাকিয়া সুলতানা উপস্থিত ছিলেন।
শিল্পমন্ত্রী বলেন, রমজানে ইফতারসামগ্রী বিক্রি ও বিতরণের ওপর বিএসটিআইয়ের নজরদারি জোরদার করা হবে। পাশাপাশি দেশের আমদানি-রফতানি সচল রাখার স্বার্থে পণ্যের ছাড়পত্র দেয়া, লাইসেন্স প্রদান ও নবায়ন, সার্ভিল্যান্স কার্যক্রম চালু রাখা হবে।
রমজান মাস ছাড়াও বছরব্যাপী জনসচেতনতা বাড়ানো ও মানসম্মত খাদ্যপণ্যের সরবরাহ নিশ্চিত করতে বিএসটিআইয়ের বিভিন্ন পদক্ষেপ উল্লেখ করে মন্ত্রী বলেন, প্রতি বছর ভোক্তার স্বার্থে পবিত্র রমজান মাস ও তার আগে বিশেষ কর্মসূচি-অভিযান পরিচালনা করা হয়।
এবারো রমজান উপলক্ষে খাদ্যপণ্যের মান নিয়ন্ত্রণ এবং নকল ও নিম্নমানের পণ্যের বিরুদ্ধে বিশেষ পদক্ষেপ নেয়া হয়েছে।
এ ছাড়া জেলা/ উপজেলা প্রশাসনের সহযোগিতায় বিএসটিআইয়ের সব বিভাগীয়/ জেলা কার্যালয়ের মাধ্যমে প্রতিদিন মোবাইল কোর্ট ও সার্ভিল্যান্স কার্যক্রম পরিচালনার প্রয়োজনীয় পদক্ষেপ নিতে বিএসটিআইয়ের সব কার্যালয়কে নির্দেশ দেয়া হয়েছে। রমজান মাসে জনগণকে মানসম্মত পণ্য ক্রয় এবং নকল ও নিম্নমানের পণ্য সম্পর্কে সচেতনতা বাড়ানোর জন্য বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রোনিক মিডিয়ায় প্রচার-প্রচারণা চালানো হচ্ছে।


আরো সংবাদ



premium cement