২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

রাজধানীতে নারী উদ্যোক্তাদের পণ্য মেলা শুরু

-

রাজধানীর ধানমন্ডীতে শুরু হয়েছে নারী উদ্যোক্তাদের সপ্তাহব্যাপী দেশীয় পণ্যের মেলা। উইমেন অ্যান্ড ই-কমার্স (উই) আয়োজিত দু’দিনব্যাপী ‘উই কালারফুল ফেস্ট’ শেষ হবে আজ বৃহস্পতিবার। মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত চলবে। গতকাল রাজধানীর ধানমন্ডির ম্যারিয়ট কনভেনশন সেন্টারে এ মেলার উদ্বোধন করেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।
এবারের কালারফুল ফেস্টে দেশীয় পণ্যের উদ্যোক্তারা খাবার, মসলা, পোশাক, গহনাসহ সব দেশীয় পণ্য স্থান পেয়েছে। রয়েছে উই প্যাভিলিয়নে কো-ওয়ার্কিং স্পেস দ্য হাইভে রেজিস্ট্রেশন উইথ ক্যাশ পেমেন্টে ছাড়। এ ছাড়া, ফেস্ট উপলক্ষে উদ্যোক্তারা তাদের স্টলে আকর্ষণীয় মূল্যছাড় দিচ্ছেন। শিশুদের জন্য রয়েছে মুক্তিযুদ্ধ ও স্বাধীনতাবিষয়ক চিত্রাঙ্কন প্রতিযোগিতার চমৎকার আয়োজন।
এ বিষয়ে উই’র প্রতিষ্ঠাতা ও সভাপতি নাসিমা আক্তার নিশা জানান, ২০২০ সালের মার্চে উই’র সদস্য ছিল মাত্র ৩০ হাজার। সেপ্টেম্বর মাসে এসে এর নারী সদস্য এক লাখ ছাড়িয়ে যায়। তিনি বলেন, এসব নারী উদ্যোক্তাকে আমরা বিভিন্ন রকমের ট্রেনিং করাচ্ছি। ফলে তারা সফলতার সাথে তাদের ব্যবসা চালাতে পারছেন। এটি উই’র পঞ্চম কালারফুল ফেস্ট বলেও জানান নাসিমা আক্তার নিশা।
অনুষ্ঠানের উদ্বোধনকালে, প্রধান অতিথির বক্তব্যে বাণিজ্যমন্ত্রী বলেন, আমাদের নারী উদ্যোক্তারা পোশাক, গহনা, খাবারসহ বিভিন্ন পণ্য নিজেরা বানাচ্ছেন এবং দেশে-বিদেশের ক্রেতাদের কাছে তা বিক্রি করছেন। নারী উদ্যোক্তাদের সফল এ কার্যক্রমের জন্য অভিনন্দন জানিয়ে তিনি বলেন, তাদের এই কাজের সাথে বাণিজ্য মন্ত্রণালয় সবসময় ছিল এবং থাকবে।
ই-ক্যাব প্রেসিডেন্ট শমী কায়সার জানান, ই-কমার্সের মাধ্যমে আমাদের লাখো নারী অনলাইনে তাদের ব্যবসা সফলভাবে চালিয়ে যাচ্ছেন। নারীদের এই এগিয়ে চলা দেশের ৫০ বছরের সবচেয়ে বড় অর্জন।
অনুষ্ঠাথনে সভাথপথতি হিথসেথবে আইসিথটি প্রতিমন্ত্রী জুনাথয়েদ আহথমেদ পলক এক ভিথডিও বার্তায় উদ্যোক্তাদের অভিনন্দন জানিয়ে বলেন, আমাদের টাথর্গেট ২০২৫ সাথলের মথধ্যে ৩০ লাখ মানুষথকে ই-কমার্সের মাধ্যথমে কাথজের সুথযোগ তৈথরি করা। ইথতোমথধ্যে ২০ লাখ মানুষ কাজ করথছে।


আরো সংবাদ



premium cement
বিশ্বের দূষিত শহরের তালিকায় ঢাকা দ্বিতীয় হিজবুল্লাহর একাধিক অবস্থানে হামলা চালিয়েছে ইসরাইলি সেনাবাহিনী মোটরসাইকেলের ধাক্কায় গৃহবধূ নিহত মানবতার কল্যাণই জামায়াতের রাজনীতির মূলমন্ত্র : ড. মুহাম্মদ রেজাউল করিম ডেঙ্গুতে বাড়ছে মৃত্যু, সরকারের পদক্ষেপ কী? চীনের দ্বিতীয় বৃহত্তম হ্যাকিং গ্রুপকে টার্গেট করছে যুক্তরাষ্ট্র ভারত ৪০০-এর আগেই গুটিয়ে যাবে : মাহমুদ হাসান ট্রাম্পের টার্গেট ইউক্রেন, কমলার গাজা সুইয়িং স্টেটগুলোর ভোটে প্রেসিডেন্ট হবেন ট্রাম্প! ইউক্রেনে যাচ্ছে ভারতের অস্ত্র! ক্ষুব্ধ রাশিয়া মার্কিন আদালতে অজিত ডোভালকে সমন, খালিস্তানি নেতাকে খুনের চক্রান্তের অভিযোগ

সকল