২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

বগুড়ায় স্মৃতিস্তম্ভে শ্রদ্ধা নিবেদন শেষে যুবলীগ ও শ্রমিকলীগের হামলা : আহত ১৫

-

মহান স্বাধীনতা দিবসে বগুড়ায় শহীদ মুক্তিযোদ্ধাদের স্মৃতিস্তম্ভে শ্রদ্ধা নিবেদন শেষে ফেরার পথে গণঅধিকার পরিষদ এবং তার তিন সহযোগী সংগঠনের নেতাকর্মীদের ওপর হামলা চালিয়েছে যুবলীগ ও শ্রমিক লীগের নেতাকর্মীরা। এ হামলায় কমপক্ষে ১৫ জন আহত হন। এ ঘটনার সময় পুলিশ থাকলেও কোনো পদক্ষেপ নেয়নি বলে অভিযোগ করা হয়েছে। গতকাল শনিবার বেলা ১১টার দিকে শহরের আটাপাড়া এবং বৃন্দাবনপাড়া এলাকায় মহিলা কলেজের সামনে এ হামলার ঘটনা ঘটেছে।
ছাত্র অধিকার পরিষদ বগুড়া জেলা কমিটির সভাপতি মিজানুর রহমান পলাশ বলেন, স্বাধীনতা দিবসে শহীদ মুক্তিযোদ্ধাদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানাতে তারা শনিবার বেলা ১১টার দিকে শহরের বৃন্দাবনপাড়া এলাকায় সরকারি মুজিবুর রহমান মহিলা কলেজের সামনে জড়ো হন। গণঅধিকার পরিষদের সদস্য বগুড়া পৌরসভার ১৩ নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর খোরশেদ আলমের নেতৃত্বে ছাত্র অধিকার পরিষদ, যুব অধিকার পরিষদ ও শ্রমিক অধিকার পরিষদের শতাধিক নেতাকর্মী ওই কর্মসূচিতে অংশ নেন। তিনি বলেন, ‘আমরা মিছিলসহ শহীদ স্মৃতিস্তম্ভ ‘মুক্তির ফুলবাড়ি’তে ফুল দিয়ে নেমে আসার পরপরই যুবলীগ ও শ্রমিকলীগের নেতাকর্মীরা পেছন থেকে ইট-পাটকেল নিক্ষেপ শুরু করে। এরপর তারা আমাদের ধাওয়া দেয়। এতে আমাদের নেতাকর্মীরা ছত্রভঙ্গ হয়ে যায়। দুপুর পৌনে ১২টার দিকে নেতাকর্মীরা আবারো সরকারি মুজিবুর রহমান মহিলা কলেজের সামনে সমবেত হতে থাকলে যুবলীগ ও শ্রমিক লীগের নেতাকর্মীরা লাঠিসোটা নিয়ে হামলা করে। পুলিশের সামনে ওই হামলা চালানো হলেও তারা এগিয়ে আসেনি। আহতদের মধ্যে ছাত্র অধিকার পরিষদ শাজাহানপুর উপজেলা কমিটির সদস্য সাদিক হাসানকে শহরের ঠনঠনিয়া এলাকার একটি হাসপাতালে ভর্তি করা হয়। এ ছাড়া যুব অধিকার পরিষদের সারিয়াকান্দি উপজেলা কমিটির আহ্বায়ক মেহেদি হাসান মানিক, বগুড়া জেলা শ্রমিক অধিকার পরিষদের সদস্যসচিব আল-আমিন এবং ছাত্র অধিকার পরিষদের সাংগঠনিক সম্পাদক নাইম ইসলামহ অন্যরা প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।


আরো সংবাদ



premium cement
সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নানকে জেল হাজতে প্রেরণ রোহিঙ্গা ক্যাম্প থেকে বিদেশী অস্ত্র ও গুলিসহ আরসার কমান্ডার আটক বান্দরবানে অস্ত্র, গুলি ও ড্রোন সিগন্যাল জ্যামারসহ বিপুল সরঞ্জাম উদ্ধার পোকায় খেলো ভর্তির সময় জমা দেয়া রাবি শিক্ষার্থীদের মার্কশিট কুষ্টিয়ায় বিলের পানিতে ডুবে ফুফু-ভাতিজির মৃত্যু জ্বালাপোড়া আর যন্ত্রণায় এখনো কাতরান রেজাউল মুন্সি চীনের নতুন ৬টি স্যাটেলাইট সফলভাবে উৎক্ষেপণ দ্রুত উইকেট হারানোর চাপ নিয়ে মধ্যাহ্ন বিরতিতে বাংলাদেশ সংঘর্ষ ও অগ্নিসংযোগে উত্তাল দীঘিনালা : নিহত ৩ আইন নিজের হাতে তুলে নিলে কঠোর ব্যবস্থা : পুলিশ সদর দফতর আজ বিকেল থেকে চলবে মেট্রোরেল, খুলছে কাজীপাড়া স্টেশনও

সকল