২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

ভারতকে হারিয়েও শিরোপা পেল না বাংলাদেশ

-

শুধু জয়ই নয়। জিততে হতো কমপক্ষে ২-০ গোলে। কিন্তু সেই জয় এল ১-০তে। আর তাতেই অনূর্ধ্ব-১৮ মহিলা সাফের শিরোপা হাতছাড়া বাংলাদেশ দলের। যে শিরোপা ২০১৮ সালে ভুটানের মাঠে নেপালকে হারিয়ে পেয়েছিল গোলাম রাব্বানী ছোটনের দল। ভারতের কাছে প্রথম লেগের ম্যাচে ০-১ গোলে পরাজয় বাংলাদেশের। ফলে কাল তাদেরকে টপকে চ্যাম্পিয়ন হওয়ার জন্য শামসুন্নাহারদের ২ গোলের ব্যবধানে জেতা দরকার ছিল। জামশেদপুরের টাটা স্পোর্টস কমপ্লেক্সে ৭৩ মিনিটে আকলিমা খাতুনের শটে জয়সূচক গোলটি এলেও তা চ্যাম্পিয়ন হওয়ার জন্য যথেষ্ট ছিল না। বাংলাদেশের এই জয়ে ভারত ও বাংলাদেশের পয়েন্ট দাঁড়ায় সমান ৯ করে। কিন্তু ভারত অন্য দুই ম্যাচে বেশি গোল করায় ট্রফি উৎসব করেছে তারাই। আর রানার্সআপ হলো বাংলাদেশ।
ভারত প্রথম ম্যাচে নেপালকে ৭-০ এবং পরের ম্যাচে ৫-১ গোলে হারায়। সেখানে বাংলাদেশ নেপালকে প্রথমে ৪-২ গোলে এবং পরে ২-১ গোলে পরাজিত করে। যা ভারতের পক্ষে গোল পার্থক্য নিয়ে যায় + ১১ এবং বাংলাদেশের +৩। গত বছর ঢাকায় অনুষ্ঠিত অনূর্ধ্ব-১৯ সাফে বাংলাদেশ এই ভারতকে ১-০ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল।


আরো সংবাদ



premium cement
সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নানকে জেল হাজতে প্রেরণ রোহিঙ্গা ক্যাম্প থেকে বিদেশী অস্ত্র ও গুলিসহ আরসার কমান্ডার আটক বান্দরবানে অস্ত্র, গুলি ও ড্রোন সিগন্যাল জ্যামারসহ বিপুল সরঞ্জাম উদ্ধার পোকায় খেলো ভর্তির সময় জমা দেয়া রাবি শিক্ষার্থীদের মার্কশিট কুষ্টিয়ায় বিলের পানিতে ডুবে ফুফু-ভাতিজির মৃত্যু জ্বালাপোড়া আর যন্ত্রণায় এখনো কাতরান রেজাউল মুন্সি চীনের নতুন ৬টি স্যাটেলাইট সফলভাবে উৎক্ষেপণ দ্রুত উইকেট হারানোর চাপ নিয়ে মধ্যাহ্ন বিরতিতে বাংলাদেশ সংঘর্ষ ও অগ্নিসংযোগে উত্তাল দীঘিনালা : নিহত ৩ আইন নিজের হাতে তুলে নিলে কঠোর ব্যবস্থা : পুলিশ সদর দফতর আজ বিকেল থেকে চলবে মেট্রোরেল, খুলছে কাজীপাড়া স্টেশনও

সকল