২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

ইসলামাবাদে ওআইসির বৈঠকে যাচ্ছেন না পররাষ্ট্রমন্ত্রী

-

ইসলামাবাদে অনুষ্ঠেয় ইসলামি সহযোগিতা সংস্থার (ওআইসি) কাউন্সিল অব ফরেন মিনিস্টার্স (সিএফএম) বৈঠকে যোগ দিচ্ছেন না বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. আব্দুল মোমেন। পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন এতে বাংলাদেশ প্রতিনিধি দলের নেতৃত্ব দেবেন। আগামী মঙ্গলবার থেকে দু’দিনের সিএফএম বৈঠক শুরু হচ্ছে।
এর আগে গত ডিসেম্বরে আফগানিস্তানের মানবিক পরিস্থিতির ওপর ইসলামাবাদে অনুষ্ঠিত ওআইসির পররাষ্ট্রমন্ত্রীর বিশেষ বৈঠকেও বাংলাদেশ প্রতিনিধি দলের নেতৃত্ব দিয়েছেন মাসুদ বিন মোমেন। ওই বৈঠকে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের যোগ দেয়ার কথা ছিল। কিন্তু একজন কোভিড রোগীর সংস্পর্শে আসার কথা বলে তিনি শেষ মুহূর্তে ইসলামাবাদ যাওয়া থেকে বিরত থাকেন।
পররাষ্ট্রমন্ত্রীর কাছে গত শনিবার সাংবাদিকরা জানতে চেয়েছিলেন তিনি ইসলামাবাদে সিএফএম বৈঠকে যোগ দেবেন কি না। জবাবে ড. মোমেন বলেছেন, এই বৈঠকে যোগ দেয়ার ইচ্ছা আমার ছিল। কিন্তু কিছুদিন ধরে আমি শরীরিকভাবে সুস্থ নেই। চিকিৎসক বিশ্রাম নিতে বলেছেন। তাই পরিস্থিতির ওপর ভিত্তি করেই এ ব্যাপারে সিদ্ধান্ত নেবো।
তিনি বলেন, এই সম্মেলনে আন্তর্জাতিক ন্যায়বিচার আদালতে (আইসিজে) মিয়ানমারের বিরুদ্ধে মামলা চালাতে গাম্বিয়াকে আর্থিক সহায়তার জন্য একটি বিশেষ অধিবেশন ডাকার কথা রয়েছে। এ লক্ষ্যে সম্প্রতি বাংলাদেশ সফরকালে সৌদি আরবের পররাষ্ট্রমন্ত্রীর কাছে প্রয়োজনীয় অর্থ বরাদ্দের জন্য আমি অনুরোধ করেছি। কানাডা ও নেদারল্যান্ডস ওআইসিভুক্ত রাষ্ট্র না হলেও অর্থের জোগান দিতে উৎসাহ দেখিয়েছে।


আরো সংবাদ



premium cement
ভারতের মাটিতে ইতিহাস লিখলেন হাসান মাহমুদ চুয়াডাঙ্গায় ড্রাগন বাগানে বিদ্যুৎস্পৃষ্টে শ্রমিকের মৃত্যু যুক্তরাষ্ট্রে বিচারককে হত্যার দায়ে এক শেরিফ গ্রেফতার বাড়িতে আশ্রয় নেয়া তরুণকে বাঁচাতে এসিডে ঝলসে গেল ২ নারী আজ থেকে ভারতে ‘অবৈধ’ শেখ হাসিনা, এখন কী পদক্ষেপ নেবে ভারত জুলাই-আগস্ট পরবর্তী বাংলাদেশে নতুন ধারার রাজনীতি সূচনা করবে ছাত্রদল ফলো-অনের শঙ্কায় বাংলাদেশ রাঙ্গামাটিতে সংঘর্ষ-ভাঙচুর, পরিস্থিতি নিয়ন্ত্রণে ১৪৪ ধারা জারি অস্ট্রেলিয়ার সাথে বাণিজ্য, বিনিয়োগ ও রাজনৈতিক সম্পর্ক বাড়াতে চায় বাংলাদেশ সাবেক খতিব ফিরে আসাকে ঘিরে বায়তুল মোকাররমে উত্তেজনা আগামী সংসদ নির্বাচনে জামায়াত ৩০০ আসনে প্রার্থী দেওয়ার প্রস্তুতি নিচ্ছে : অধ্যাপক মুজিবুর রহমান

সকল