২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

হজ নিয়ে দ্রুতই ফরমান জারি করবে সৌদি সরকার

-

ধর্ম প্রতিমন্ত্রী মো: ফরিদুল হক খান গতকাল সৌদি আরবের হজ ও ওমরাহ মন্ত্রী ড. তাওফিক বিন ফাওজান বিন মোহাম্মদ আল রাবিয়াহর সাথে সৌজন্য সাক্ষাৎ করেন। জেদ্দাস্থ তার মন্ত্রণালয়ে এ সাক্ষাৎ অনুষ্ঠিত হয়। সাক্ষাৎকালে বাংলাদেশের ধর্ম প্রতিমন্ত্রী সৌদি হজ ও ওমরাহ মন্ত্রীকে আসন্ন পবিত্র হজের বিষয়ে অগ্রগতি জানতে চান। এ সময় সৌদি মন্ত্রী জানান, সৌদি সরকারের পক্ষ থেকে শিগগিরই এ বিষয়ে ফরমান (ডিক্রি) জারি করা হবে। বাংলাদেশের ধর্ম প্রতিমন্ত্রী তাকে জানান, কোভিড-১৯ মহামারী উত্তর পরিস্থিতিতে অনুষ্ঠিতব্য হজে অংশগ্রহণ করার অভিপ্রায়ে বাংলাদেশের হজযাত্রীরা অধীর আগ্রহে অপেক্ষা করছেন। তিনি বাংলাদেশের জন্য বরাদ্দকৃত কোটার পূর্ণ সংখ্যক হজযাত্রী প্রেরণের প্রস্তুতির বিষয়টি অবহিত করলে সৌদি হজ মন্ত্রী জানান, আসন্ন সৌদি-বাংলাদেশ হজ চুক্তি সম্পাদনকালে হজযাত্রীর সংখ্যা নির্ধারণ করা হবে। সৌদি হজ ও ওমরাহ মন্ত্রী আরো জানান, ওমরাহ যাত্রীরা পিসিআর টেস্ট ছাড়াই পবিত্র ওমরাহ পালন করতে পারছেন।
উল্লেখ্য, ধর্ম প্রতিমন্ত্রী মো: ফরিদুল হক খান সৌদি হজ ও ওমরাহ মন্ত্রীর আমন্ত্রণে জেদ্দায় ২১-২২ মার্চ অনুষ্ঠেয় একটি সম্মেলনে অংশগ্রহণের জন্য বর্তমানে সৌদি আরব সফর করছেন। আগামী ২৫ মার্চ তার দেশে ফেরার কথা রয়েছে।


আরো সংবাদ



premium cement
ফলো-অনের শঙ্কায় বাংলাদেশ রাঙ্গামাটিতে সংঘর্ষ-ভাঙচুর, পরিস্থিতি নিয়ন্ত্রণে ১৪৪ ধারা জারি অস্ট্রেলিয়ার সাথে বাণিজ্য, বিনিয়োগ ও রাজনৈতিক সম্পর্ক বাড়াতে চায় বাংলাদেশ সাবেক খতিব ফিরে আসাকে ঘিরে বায়তুল মোকাররমে উত্তেজনা আগামী সংসদ নির্বাচনে জামায়াত ৩০০ আসনে প্রার্থী দেওয়ার প্রস্তুতি নিচ্ছে : অধ্যাপক মুজিবুর রহমান মিয়ানমারে বন্যায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে প্রায় ৩০০ জনে বন্যার্তদের জন্য ২০ কোটি টাকার বেশি ত্রাণসামগ্রী ও নগদ অর্থ সংগ্রহ বিএনপির কেন দেশে গণপিটুনির ঘটনা ঘটছে, আইনে এর শাস্তি কী? কেরানীগঞ্জে জাল টাকা তৈরির সরঞ্জামসহ গ্রেফতার ২ সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নানকে জেল হাজতে প্রেরণ রোহিঙ্গা ক্যাম্প থেকে বিদেশী অস্ত্র ও গুলিসহ আরসার কমান্ডার আটক

সকল