২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

দক্ষিণখান থেকে অপহৃত শিশু উদ্ধার গ্রেফতার ২

-

রাজধানীর দক্ষিণখান থেকে অপহৃত দুই বছরের শিশু এনামুল হাসানকে উদ্ধার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ। এ ঘটনায় দুই অপহরণকারীকে গ্রেফতার করা হয়েছে। তারা হলেন- নাছির উদ্দিন ও মেহেদী হাসান। গত শুক্রবার রাতে রাজধানীর মুগদা এলাকা ও গাজীপুর জেলার টঙ্গীতে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে গোয়েন্দা উত্তরা বিভাগের বিমানবন্দর জোনাল টিম।
ডিবি উত্তরা বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মো: কায়সার রিজভী কোরায়েশী জানান, গত মঙ্গলবার দক্ষিণখান থেকে বিল্লাল হোসেনের শিশুপুত্র এনামুল হাসান অপহৃত হয়। অপহৃত শিশুর মায়ের মোবাইল ফোনে কল করে তিন লাখ টাকা মুক্তিপণ দাবি করেন অপহরণকারীরা। মুক্তিপণের টাকা না দিলে শিশু এনামুলকে হত্যা করে লাশ গুম করে ফেলার হুমকিও দেন তারা। ওই ঘটনায় ১৭ মার্চ অপহৃত শিশুর বাবা দক্ষিণখান থানায় একটি অপহরণ মামলা করেন। মামলাটির তদন্তভার নেয় গোয়েন্দা উত্তরা বিভাগ।
তিনি বলেন, মামলা তদন্তকালে তথ্য প্রযুক্তির সহায়তায় শুক্রবার দুপুরে অপহরণকারীদের অবস্থান সম্পর্কে নিশ্চিত হয় পুলিশ। পরে রাতে গাজীপুর জেলার টঙ্গী থানার বিশ্ব ইজতেমা মাঠ সংলগ্ন এলাকা থেকে নাছিরকে গ্রেফতার করা হয়।
তার দেয়া তথ্যের ভিত্তিতে কমলাপুর টিটিপাড়া এলাকায় অভিযান চালিয়ে আরেক অপহরণকারী মেহেদীকে গ্রেফতার করা হয়। এ সময় তার কাছ থেকে উদ্ধার করা হয় অপহৃত শিশু এনামুলকে।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা গেছে, গ্রেফতারকৃতরা শিশু এনামুলকে অপহরণ করে প্রথমে তুরাগ নদীর পাড়ে নিয়ে যায়। সেখান থেকে তারা ভিকটিমের মায়ের মোবাইল ফোনে মুক্তিপণ দাবি করে মেসেজ পাঠায়। গ্রেফতারদের বিরুদ্ধে আইনানুগ পদক্ষেপ নেয়া হয়েছে।


আরো সংবাদ



premium cement
জুলাই-আগস্ট পরবর্তী বাংলাদেশে নতুন ধারার রাজনীতি সূচনা করবে ছাত্রদল ফলো-অনের শঙ্কায় বাংলাদেশ রাঙ্গামাটিতে সংঘর্ষ-ভাঙচুর, পরিস্থিতি নিয়ন্ত্রণে ১৪৪ ধারা জারি অস্ট্রেলিয়ার সাথে বাণিজ্য, বিনিয়োগ ও রাজনৈতিক সম্পর্ক বাড়াতে চায় বাংলাদেশ সাবেক খতিব ফিরে আসাকে ঘিরে বায়তুল মোকাররমে উত্তেজনা আগামী সংসদ নির্বাচনে জামায়াত ৩০০ আসনে প্রার্থী দেওয়ার প্রস্তুতি নিচ্ছে : অধ্যাপক মুজিবুর রহমান মিয়ানমারে বন্যায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে প্রায় ৩০০ জনে বন্যার্তদের জন্য ২০ কোটি টাকার বেশি ত্রাণসামগ্রী ও নগদ অর্থ সংগ্রহ বিএনপির কেন দেশে গণপিটুনির ঘটনা ঘটছে, আইনে এর শাস্তি কী? কেরানীগঞ্জে জাল টাকা তৈরির সরঞ্জামসহ গ্রেফতার ২ সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নানকে জেল হাজতে প্রেরণ

সকল