২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

একটি করে গাছ লাগানোর আহ্বান প্রধান বিচারপতির

-

পরিবেশের ভারসাম্য রক্ষায় ১৮ কোটি মানুষকে একটি করে গাছ লাগানোর আহ্বান জানিয়েছেন প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী।
গতকাল বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে সুপ্রিম কোর্টে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধনকালে তিনি এ অনুরোধ জানান।
প্রধান বিচারপতি বলেন, আপনারা জানেন সারা বিশ্বে পরিবেশ দূষণ দেখা যাচ্ছে। এর থেকে যেভাবেই হোক আমাদের ওভারকাম করতে হবে। আসুন আমরা সবাই মিলে অন্তত একটি করে গাছ লাগাই। তাহলে ১৮ কোটি গাছ লাগানো হবে, যা পরিবেশ দূষণ রোধে ভূমিকা রাখবে।
বৃক্ষরোপণ কর্মসূচিতে সুপ্রিম কোর্টের আপিল বিভাগের বিচারপতি মো: নূরুজ্জামান, বিচারপতি ওবায়দুল হাসান, বিচারপতি বোরহান উদ্দিন,বিচারপতি এম ইনায়েতুর রহিম,বিচারপতি কৃষ্ণা দেবনাথ এবং হাইকোর্ট বিভাগের বিচারপতিরা অংশ নেন।
এ সময় প্রত্যেক বিচারপতি একটি করে বৃক্ষরোপণ করেন।
বৃক্ষরোপণ কর্মসূচিতে শতাধিক ফলজ গাছ রোপণ করা হয়।
এর আগে, সকাল ৭টা ১০ মিনিটে স্বাধীনতার মহান স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম জন্মবার্ষিকীতে, প্রধান বিচারপতি বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন।


আরো সংবাদ



premium cement
আইনের শাসন এবং মানবাধিকার প্রতিষ্ঠা করতে হলে রাসূলের সা. আদর্শ অনুসরণ করতে হবে দেবীগঞ্জে সড়ক দুর্ঘটনায় চতুর্থ শ্রেণির শিক্ষার্থী নিহত জাতিসঙ্ঘে বাংলাদেশের গণঅভ্যুত্থানের বীরত্বাগাঁথা তুলে ধরবেন ড. ইউনূস শিক্ষা ও গণমাধ্যমসহ বেশ কিছু সংস্কার কমিশনের পরিকল্পনা রয়েছে : নাহিদ ইসলাম ঢাবিতে গণপিটুনিতে নিহত তোফাজ্জলের দাফন সম্পন্ন, বিচার দাবি বাংলাদেশে ‘অলিগার্ক’দের শিল্প কারখানার ভবিষ্যৎ কী দৌলতদিয়ায় ২৬টি অটোরিকশাসহ চোর চক্রের প্রধান গ্রেফতার ‘জামায়াতে ইসলামী বাংলাদেশকে একটি কল্যাণ রাষ্ট্র হিসেবে গড়ে তুলতে চায়’ ফিলিস্তিনি নারীদের ধর্ষণের জন্য ইসরাইলে কারাগার! অতিরিক্ত ডিআইজি মশিউর ৭ দিনের রিমান্ডে ভারতে ‘এক দেশ, এক ভোট’ প্রস্তাব নিয়ে কেন এত বিতর্ক

সকল