২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

দেশ ভয়ঙ্কর দুঃসময় পার করছে : খন্দকার লুৎফর

-

দেশ এক ভয়ঙ্কর দুঃসময় পার করছে বলে মন্তব্য করে ২০ দলীয় জোটের শীর্ষ নেতা ও জাগপার একাংশের সভাপতি খন্দকার লুৎফর রহমান বলেছেন, চাল-ডাল-আটা-গুঁড়ো মসলা ও শাকসবজি আজ মানুষের ধরাছোঁয়ার বাইরে। বেগুন-আলু ও সবজির গায়ে হাতও দেয়া যায় না। মানুষ একবেলা ও আধপেটা খেয়ে বেঁচে আছে। গতকাল বুধবার জাতীয় গণতান্ত্রিক পার্টি-জাগপা বগুড়া জেলা আয়োজিত বিসিক ঘরোয়া কমিউনিটি সেন্টারে আয়োজিত সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
তিনি বলেন, একবেলা বা আধপেটা খেয়ে জীবনযাপন করছে মানুষ। অন্য দিকে উন্নয়নের গল্প শোনাচ্ছেন প্রধানমন্ত্রী। কী একটা ভয়ঙ্কর দুঃস্বপ্নের মধ্যে জীবনযাপন করছি। আজকে ফের সেই ’৭২ থেকে ’৭৪-এর কথা আমরা শুনছি, যখন কিনা বাসন্তী-দুর্গারা শাড়ি না পেয়ে মাছ ধরার জাল দিয়ে লজ্জা নিবারণ করেছে। যারা ভাত-রুটি না পেয়ে আমগাছের পাতা, কাঁঠালগাছের পাতা চিবিয়ে খেয়েছে। এরই পুনরাবৃত্তি হচ্ছে আজ বাংলার প্রান্তরে প্রান্তরে। দুর্ভিক্ষের ছায়া বিস্তার করেছে চতুর্দিকে।
বগুড়া জেলা জাগপা সভাপতি মোখলেছুর রহমানের সভাপতিত্বে বক্তব্য রাখেনÑ সাংবাদিক মহসীন আলি রাজু, সাবেক উপজেলা চেয়ারম্যান ও বিএনপি নেতা বাদল সরকার, জেলা জাগপার নজরুল ইসলাম, বাবু রায়হান, ইমরান হোসেন সুলতান, ডা: নুরুল ইসলাম, শ্রমিক নেতা লিটন শেখ বাঘা, আশরাফুল ইসলাম প্রমুখ।

 


আরো সংবাদ



premium cement
আইনের শাসন এবং মানবাধিকার প্রতিষ্ঠা করতে হলে রাসূলের সা. আদর্শ অনুসরণ করতে হবে দেবীগঞ্জে সড়ক দুর্ঘটনায় চতুর্থ শ্রেণির শিক্ষার্থী নিহত জাতিসঙ্ঘে বাংলাদেশের গণঅভ্যুত্থানের বীরত্বাগাঁথা তুলে ধরবেন ড. ইউনূস শিক্ষা ও গণমাধ্যমসহ বেশ কিছু সংস্কার কমিশনের পরিকল্পনা রয়েছে : নাহিদ ইসলাম ঢাবিতে গণপিটুনিতে নিহত তোফাজ্জলের দাফন সম্পন্ন, বিচার দাবি বাংলাদেশে ‘অলিগার্ক’দের শিল্প কারখানার ভবিষ্যৎ কী দৌলতদিয়ায় ২৬টি অটোরিকশাসহ চোর চক্রের প্রধান গ্রেফতার ‘জামায়াতে ইসলামী বাংলাদেশকে একটি কল্যাণ রাষ্ট্র হিসেবে গড়ে তুলতে চায়’ ফিলিস্তিনি নারীদের ধর্ষণের জন্য ইসরাইলে কারাগার! অতিরিক্ত ডিআইজি মশিউর ৭ দিনের রিমান্ডে ভারতে ‘এক দেশ, এক ভোট’ প্রস্তাব নিয়ে কেন এত বিতর্ক

সকল