২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

গাজীপুরে স্পিনিং কারখানার গুদামে আগুন

-

গাজীপুরের শ্রীপুরে একটি স্পিনিং মিলের গুদামে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। গতকাল শনিবার রাতে শ্রীপুর পৌরসভার বকুলতলা (বেপারিবাড়ী) এলাকার আউটপেস স্পিনিং কারখানার তুলার গুদামে এ ঘটনা ঘটে। ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করেছে। রাত সোয় ১০টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত আগুন নেভানোর কাজ চলছিল।
কারখানার মানবসম্পদ বিভাগের সিনিয়র কর্মকর্তা কবির হোসেন জানান, কিছু দিন আগে কারখানার সুতা উৎপাদনের কাঁচামাল সংরক্ষণের জন্য একটি গুদাম তৈরি করে তাতে তুলা রাখা ছিল। শনিবার সন্ধ্যা পৌনে ৭টার দিকে ওই গুদামে হঠাৎ আগুন লাগে। সাথে সাথে কারখানার নিজস্ব ব্যবস্থাপনায় আগুন নেভানোর কাজ শুরু করা হলেও মুহূর্তেই আগুন নিয়ন্ত্রণের বাইরে চলে যায় এবং গুদামের পুরো তুলাতেই তা ছড়িয়ে পড়ে।
ফায়ার সার্ভিসের মাওনা স্টেশনের স্টেশন অফিসার ইফতেখার হোসেন চৌধুরী রায়হান জানান, অগ্নিকাণ্ডের খবর পেয়ে শ্রীপুর, ভালুকা ও জয়দেবপুর স্টেশনের পাঁচটি ইউনিট পর্যায়ক্রমে ঘটনাস্থলে পৌঁছে আগুন নেভানোর কাজ শুরু করে। প্রায় আড়াই ঘণ্টা চেষ্টার পরও আগুন নিয়ন্ত্রণে আসেনি। আগুনে তুলাসহ বিভিন্ন মালামাল পুড়ে গেছে ও ক্ষয়ক্ষতি হয়েছে। তাৎক্ষণিক আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি।


আরো সংবাদ



premium cement
কুড়িগ্রামের উলিপুরে বিদ্যুৎস্পৃষ্টে যুবকের মৃত্যু তোফাজ্জল হত্যা : ঢাবির ৬ শিক্ষার্থীর দায় স্বীকার কুমিল্লা-১০ বিনির্মাণে আমাদেরকে কাজ করতে হবে : ইয়াছিন আরাফাত চুয়াডাঙ্গায় মাদক কারবারে বাধা দেয়ায় ৪ জনকে কুপিয়ে জখম সুইসাইড নোটে ঋণের কথা লিখে বিমানকর্মকর্তার আত্মহত্যা যুক্তরাষ্ট্রে স্বর্ণের দাম রেকর্ড ২৬০৯ ডলার ছাড়িয়েছে আলেমদের সাথে জুলুম করার কারণে আ’লীগের এই পরিণতি হয়েছে : আব্দুল হালিম এক বছরের মধ্যে লেবাননে সবচেয়ে ভয়াবহ বিমান হামলা ইসরাইলের ৭২ ঘণ্টার মধ্যে লঘুচাপ সৃষ্টির আভাস ঢাবিতে ‘দলীয় রাজনীতি’ বন্ধ হলে সমন্বয়করা কি কার্যক্রম চালাতে পারবে? শৈলকুপায় মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধ নিহত

সকল