২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

রংপুরে ‘বঙ্গবন্ধুকে অবমাননা’র কথিত দাবি নিয়ে মুখোমুখি জাতীয় পার্টি-আওয়ামী লীগ

-

চিরঞ্জীব মুজিব নামে একটি শর্ট ফিল্ম প্রদর্শনীর অনুষ্ঠানের ফেস্টুন এবং দাওয়াত কার্ড নিয়ে রংপুর সিটি মেয়রের বিরুদ্ধে বঙ্গবন্ধুকে অবমাননার তথ্যকে মিথ্যা বানোয়াট এবং রাজনৈতিক ষড়যন্ত্রের অংশ হিসেবে দাবি করেছেন সিটি মেয়র ও জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও মহানগর সভাপতি মোস্তাফিজার রহমান মোস্তফা। রাজনৈতিক ফায়দা হাসিলের জন্য মহানগর আওয়ামী লীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগের একটি ক্ষুদ্র অংশ ঘোলা পানিতে মাছ শিকারের জন্য এই মিথ্যাচারের অপকর্মে লিপ্ত হয়েছে বলেও দাবি করেছেন তিনি। এ ছাড়াও তাকে টেনে-হেঁচড়ে বাড়ি ও অফিস থেকে বের করে আনার ঘোষণা ও গ্রেফতারের আলটিমেটামের প্রতিবাদে শনিবার কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছে জাতীয় পার্টি, অঙ্গ ও সহযোগী সংগঠনগুলো।
বৃহস্পতিবার দুপুরে রংপুর সিটি মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে এ দাবি করেন তিনি। এ সময় করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো: রুহুল আমীন মিঞা, সচিব উম্মে ফাতেমা, প্যানেল মেয়রসহ কাউন্সিলররা উপস্থিত ছিলেন।
সংবাদ সম্মেলনে মেয়র বলেন, সিটি করপোরেশনের পূর্ব সিদ্ধান্ত অনুযায়ী সড়কের মিড-আইল্যান্ডের স্ট্রিট লাইটপোস্ট (বৈদ্যুতিক খুঁটি) থেকে সব ধরনের পোস্টার-ফেস্টুন অপসারণ করা হয়েছে এবং নতুন কোনো পোস্টার-ফেস্টুন না লাগানোর জন্য দশ দিন ধরে মাইকযোগে প্রচারণা চালানো হয়। বিজয়ের সুবর্ণজয়ন্তীতে নগরীর সৌন্দর্য বর্ধনে সব স্ট্রিট লাইটপোস্টে লাল-সবুজের মিশ্রণে এলইডি স্ট্রিপ লাইট স্থাপন করা হয়। কিন্তু গত ১৫ ফেব্রুয়ারি গভীর রাতে সিটি করপোরেশনের অনুমতি ছাড়াই আয়োজকরা ওই সব লাইটপোস্টে ‘চিরঞ্জীব মুজিব’ স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রের প্রায় ১২০টি ফেস্টুন সাঁটিয়েছেন।
মেয়র বলেন, গত ১৬ ফেব্রুয়ারি দুপুরে দুই তিনজন অপরিচিত ব্যক্তি তাকে আমন্ত্রণপত্র দিতে আসেন। তিনি তাদের আমন্ত্রণপত্র গ্রহণ করে টেবিলের ওপর রেখে দেন এবং চলচ্চিত্রটির আয়োজকদের নিজ দায়িত্বে স্ট্রিট লাইটপোস্টে সাঁটানো ফেস্টুনগুলো অপসারণ করতে অনুরোধ করেন। ওই সময় মেয়রের দফতরে ছয় থেকে সাতজন কাউন্সিলরসহ আগত প্রায় শতাধিক সেবাপ্রত্যাশী উপস্থিত ছিলেন।
এখন আমন্ত্রণপত্র ছুড়ে ফেলাসহ যে অভিযোগ তুলে মিথ্যাচার করা হচ্ছে, তা দুঃখজনক।
জেলা জাতীয় পার্টি ও রংপুর সিটি করপোরেশন কর্মচারী ইউনিয়ন রংপুর আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের একটি ক্ষুদ্র অংশ মেয়রের বিরুদ্ধে ‘বঙ্গবন্ধুকে অবমাননা’ সংক্রান্ত মিথ্যাচার করার নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।


আরো সংবাদ



premium cement
জাতিসঙ্ঘে বাংলাদেশের গণঅভ্যুত্থানের বীরত্বগাথা তুলে ধরবেন ড. ইউনূস কুড়িগ্রামের উলিপুরে বিদ্যুৎস্পৃষ্টে যুবকের মৃত্যু তোফাজ্জল হত্যা : ঢাবির ৬ শিক্ষার্থীর দায় স্বীকার কুমিল্লা-১০ বিনির্মাণে আমাদেরকে কাজ করতে হবে : ইয়াছিন আরাফাত চুয়াডাঙ্গায় মাদক কারবারে বাধা দেয়ায় ৪ জনকে কুপিয়ে জখম সুইসাইড নোটে ঋণের কথা লিখে বিমানকর্মকর্তার আত্মহত্যা যুক্তরাষ্ট্রে স্বর্ণের দাম রেকর্ড ২৬০৯ ডলার ছাড়িয়েছে আলেমদের সাথে জুলুম করার কারণে আ’লীগের এই পরিণতি হয়েছে : আব্দুল হালিম এক বছরের মধ্যে লেবাননে সবচেয়ে ভয়াবহ বিমান হামলা ইসরাইলের ৭২ ঘণ্টার মধ্যে লঘুচাপ সৃষ্টির আভাস ঢাবিতে ‘দলীয় রাজনীতি’ বন্ধ হলে সমন্বয়করা কি কার্যক্রম চালাতে পারবে?

সকল