২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

আদর্শ শিক্ষক হতে হলে আদর্শিক প্রশিক্ষণ নিতে হবে : মুজিবুর রহমান

-

বাংলাদেশ কলেজশিক্ষক পরিষদের উদ্যোগে জেলা/ মহানগরীর শিক্ষক প্রশিক্ষণ সম্মেলন মঙ্গলবার অনলাইনে অনুষ্ঠিত হয়। বাংলাদেশ কলেজশিক্ষক পরিষদের সভাপতি অধ্যাপক আব্দুল করিমের সভাপতিত্বে ও জেনারেল সেক্রেটারি অধ্যাপক মো: রবিউল ইসলামের পরিচালনায় সম্মেলনে প্রধান অতিথি হিসেবে আলোচনায় অংশ নেন কেন্দ্রীয় শিক্ষা বিভাগের সভাপতি, সাবেক সংসদ সদস্য, অধ্যাপক মজিবুর রহমান।
আলোচনায় তিনি বলেন, শিক্ষকরা হলো জাতি গড়ার কারিগর। তাদের হাতে তৈরি হয় ভবিষৎ নাগরিক। এজন্য শিক্ষকদের আরো বেশি নৈতিকতাসম্পন্ন ও আদর্শিক মানুষ হতে হবে। বর্তমান সমাজে শিক্ষকদের নৈতিক অবক্ষয়ের কারণে অনেক শিক্ষকই বিভিন্ন অনৈতিক কাজে জড়িয়ে পড়ছেন। কোথাও কোথাও শিক্ষক দ্বারা শিক্ষার্থী ধর্ষণের মতো জঘন্য ঘটনা ঘটছে। আদর্শ শিক্ষক হতে হলে আদর্শিক প্রশিক্ষণ নিতে হবে।
তিনি বলেন, শিক্ষকদেরকে নবী-রাসূল সা:-এর আদর্শের ভিত্তিতে জাতি গঠনে ভূমিকা পালন করতে হবে। আমাদের নবী মুহাম্মদ সা: হলেন সর্বকালের সর্বশ্রেষ্ঠ শিক্ষক। তাই তাকে অনুসরণের বিকল্প নেই। শিক্ষকরা যদি তাদের এই দায়িত্ব সার্বিকভাবে পালন করতে পারে তাহলে পরকালে জান্নাতের উছিলা হিসেবে আল্লাহ পাক তাদের কবুল করতে পারেন।
বাংলাদেশ আদর্শ শিক্ষক ফেডারেশনের জেনারেল সেক্রেটারি ও ঢাকা বিশ^বিদ্যালয়ের সাবেক সিনেট সদস্য অধ্যাপক এ বি এম ফজলুল করীম কুমিল্লা-নোয়াখালী অঞ্চলের ইনচার্জ বিশিষ্ট শিক্ষাবিদ মাস্টার আব্দুস ছাত্তার ও চট্টগ্রাম অঞ্চল ইনচার্জ অধ্যাপক আহছানউল্লাহসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ বক্তব্য রাখেন। বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement
তোফাজ্জল হত্যা : ঢাবির ৬ শিক্ষার্থীর দায় স্বীকার কুমিল্লা-১০ বিনির্মাণে আমাদেরকে কাজ করতে হবে : ইয়াছিন আরাফাত চুয়াডাঙ্গায় মাদক কারবারে বাধা দেয়ায় ৪ জনকে কুপিয়ে জখম সুইসাইড নোটে ঋণের কথা লিখে বিমানকর্মকর্তার আত্মহত্যা যুক্তরাষ্ট্রে স্বর্ণের দাম রেকর্ড ২৬০৯ ডলার ছাড়িয়েছে আলেমদের সাথে জুলুম করার কারণে আ’লীগের এই পরিণতি হয়েছে : আব্দুল হালিম এক বছরের মধ্যে লেবাননে সবচেয়ে ভয়াবহ বিমান হামলা ইসরাইলের ৭২ ঘণ্টার মধ্যে লঘুচাপ সৃষ্টির আভাস ঢাবিতে ‘দলীয় রাজনীতি’ বন্ধ হলে সমন্বয়করা কি কার্যক্রম চালাতে পারবে? শৈলকুপায় মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধ নিহত খাগড়াছড়ি ও রাঙ্গামাটিতে পাহাড়ি-বাঙালি সংঘর্ষের বিষয়ে যা জানা যাচ্ছে

সকল