২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

ওসমানীর বীরত্ব গাথা জাতি চিরকাল মনে রাখবে : খন্দকার লুৎফর

-

২০ দলীয় জোটের শীর্ষ নেতা ও জাগপার একাংশের সভাপতি খন্দকার লুৎফর রহমান বলেছেন, স্বাধীনতা যুদ্ধে বঙ্গবন্ধুর নেতৃত্বে জেনারেল ওসমানীর বীরত্ব গাথা জাতি চিরকাল মনে রাখবে। একই সাথে একদলীয় বাকশালের বিরুদ্ধে সংসদ থেকে পদত্যাগের মাধ্যমে গণতন্ত্রের জন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন। গতকাল বুধবার রাজধানীর নয়াপল্টনে দলীয় কার্যালয়ে মুক্তিযুদ্ধের প্রধান সেনাপতি জেনারেল এম এ জি ওসমানীর ৩৮তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে জাতীয় গণতান্ত্রিক পার্টি (জাগপা) আয়োজিত স্মরণসভা ও দোয়া অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে এসব কথা বলেন। তিনি বলেন, জাতির সূর্য সন্তান জেনারেল আতাউল গনি ওসমানী মুক্তিযুদ্ধে নেতৃত্ব দিয়েছেন, গণতন্ত্র প্রতিষ্ঠায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। তিনি ছিলেন সত্যাদর্শে এক বিরাট মহীরূহ। দেশপ্রেমে, স্বার্থত্যাগে, নিপীড়িত মানুষের অধিকার অর্জনের কঠোর সংগ্রাম হিমালয়সদৃশ এক জ্বলন্ত উদাহরণ। বাংলাদেশে ওসমানীই একমাত্র ব্যক্তি যিনি বাকশালী শক্তিকে নিয়ন্ত্রণের মধ্যে রাখার ক্ষমতা রাখতেন। ওসমানীর সততা যার অভাব বাংলাদেশের রাজনীতিতে বিশেষভাবে অনুভূত। এ মুহূর্তে সবচেয়ে বেশি প্রয়োজন সৎ নেতৃত্ব। ওসমানীর সাহস, সততা, স্বদেশপ্রেম, ন্যায়পরায়ণতা ও গণতান্ত্রিক মূল্যবোধ পরীক্ষিত ও প্রশ্নাতীত।
এ সত্য বাংলাদেশের সব দলই জানে এবং মনে মনে মানে।
আলোচনায় অংশ নেন জাগপার শেখ জামাল উদ্দিন, ডা: আওলাদ হোসেন শিল্পী, যুব জাগপার ইব্রাহিম করিম রাজা, মঞ্জুর হোসেন, যুব নেতা মো: দুলাল আকন্দ, মো: দেলোয়ার হোসেন প্রমুখ।


আরো সংবাদ



premium cement
রাজধানীতে সংঘর্ষে ২ যুবক নিহত জাতিসঙ্ঘে বাংলাদেশের গণঅভ্যুত্থানের বীরত্বগাথা তুলে ধরবেন ড. ইউনূস কুড়িগ্রামের উলিপুরে বিদ্যুৎস্পৃষ্টে যুবকের মৃত্যু তোফাজ্জল হত্যা : ঢাবির ৬ শিক্ষার্থীর দায় স্বীকার কুমিল্লা-১০ বিনির্মাণে আমাদেরকে কাজ করতে হবে : ইয়াছিন আরাফাত উন্নয়নের নামে দুর্নীতির মহোৎসবে মেতেছিল আ’লীগ : হামিদ আজাদ ভাইকে হত্যা করাতে ১৪ মাসের ষড়যন্ত্র ভান্ডালজুড়ি শোধনাগার প্রকল্পের কাজ শেষ পর্যায়ে ঢাবি ও জাবিতে পিটিয়ে হত্যার প্রতিবাদে খুলনায় শিক্ষার্থীদের মানববন্ধন নিরাপত্তাহীনতায় ভুগছেন সাংবাদিক রনো ও তার পরিবার চট্টগ্রাম পানগাঁও নৌরুট জনপ্রিয় করার উদ্যোগ

সকল