২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

পুরান ঢাকার ঐতিহ্য ফিরিয়ে আনতে নানামুখী উদ্যোগ ডিএসসিসির

-

পুরান ঢাকার আহসান মঞ্জিল, লালকুঠি ও রূপলাল হাউজ ঘিরে সেখানকার ঐতিহ্য ফিরিয়ে আনতে নানামুখী উদ্যোগ নিয়েছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)। এ জন্য ওই এলাকায় গড়ে ওঠা বিভিন্ন সরকারি-বেসরকারি অবৈধ স্থাপনা উচ্ছেদের পরিকল্পনা নিয়েছে সংস্থাটি। মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস গত শুক্রবার সদরঘাট লঞ্চ টার্মিনাল, টার্মিনাল সংলগ্ন সড়ক ও পার্কিং লট, সদরঘাট হতে আহসান মঞ্জিলমুখী সড়ক, পটুয়াটুলি সড়ক এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয় সংলগ্ন ওভার ব্রিজ সরেজমিন পরিদর্শন করেন। এ সময় তিনি সেখানে সড়ক থেকে সব ধরনের অবৈধ স্থাপনা সরাতে সংশ্লিষ্ট কর্মকর্তাদের নানাবিধ দিকনির্দেশনা দেন। এ ছাড়া সমন্বিত মহাপরিকল্পনার আওতায় পোস্তগোলা থেকে বসিলা পর্যন্ত ছয় সারি সড়ক তৈরির যে পরিকল্পনা গ্রহণ করা হয়েছে, তা বাস্তবায়নের আগে বিভিন্ন ধরনের প্রতিবন্ধকতা প্রত্যক্ষ করেন।
এ সময় মেয়র ব্যারিস্টার শেখ তাপস টার্মিনালের সামনে, টার্মিনাল হতে ডান ও বামের সড়কে প্রয়োজনীয়তা অনুসারে প্রশস্ত হাঁটার পথসহ কোথাও চার সারি আবার কোথাও দুই সারি সড়ক গড়ে তোলার ওপর জোর দেন। এ ছাড়াও চিত্তরঞ্জন এভিনিউ ও পাটুয়াটুলি সংলগ্ন সড়ক হতে আহসান মঞ্জিল, ইসলামপুর ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়মুখী সড়ক ও সড়কের মোড় (ইন্টারসেকশন) প্রশস্ত করে নিরবচ্ছিন্নভাবে যান চলাচল উপযোগী যোগাযোগব্যবস্থা সৃষ্টির ওপর গুরুত্বারোপ করেন মেয়র।
মেয়রের পরিদর্শনকালে অন্যান্যের মধ্যে করপোরেশনের প্রধান প্রকৌশলী সালেহ আহম্মেদ, অঞ্চল-৪ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা মো: হায়দর আলী, ৩৭ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো: আব্দুর রহমান মিয়াজী, তত্ত্বাবধায়ক প্রকৌশলী কাজী মো: বোরহান উদ্দিন, সম্পত্তি কর্মকর্তা মো: মুনিরুজ্জামান, প্রধান নগর পরিকল্পনাবিদ মো: সিরাজুল ইসলাম, অঞ্চল-৪ এর নির্বাহী প্রকৌশলী মো: হারুনর রশীদ প্রমুখ উপস্থিত ছিলেন।


আরো সংবাদ



premium cement
রাজধানীতে সংঘর্ষে ২ যুবক নিহত জাতিসঙ্ঘে বাংলাদেশের গণঅভ্যুত্থানের বীরত্বগাথা তুলে ধরবেন ড. ইউনূস কুড়িগ্রামের উলিপুরে বিদ্যুৎস্পৃষ্টে যুবকের মৃত্যু তোফাজ্জল হত্যা : ঢাবির ৬ শিক্ষার্থীর দায় স্বীকার কুমিল্লা-১০ বিনির্মাণে আমাদেরকে কাজ করতে হবে : ইয়াছিন আরাফাত উন্নয়নের নামে দুর্নীতির মহোৎসবে মেতেছিল আ’লীগ : হামিদ আজাদ ভাইকে হত্যা করাতে ১৪ মাসের ষড়যন্ত্র ভান্ডালজুড়ি শোধনাগার প্রকল্পের কাজ শেষ পর্যায়ে ঢাবি ও জাবিতে পিটিয়ে হত্যার প্রতিবাদে খুলনায় শিক্ষার্থীদের মানববন্ধন নিরাপত্তাহীনতায় ভুগছেন সাংবাদিক রনো ও তার পরিবার চট্টগ্রাম পানগাঁও নৌরুট জনপ্রিয় করার উদ্যোগ

সকল