২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

অসুস্থ মালদ্বীপ প্রবাসীকে দেশে পাঠানোর দায়িত্ব নিলো বাংলাদেশ দূতাবাস

-

মালদ্বীপে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার রিয়ার অ্যাডমিরাল নাজমুল হাসানের সহযোগিতায় প্রবাসকর্মী নুর ইলাইহিকে দেশে পাঠানোর ব্যবস্থা করা হয়েছে। গুরুতর অসুস্থ প্রবাসী নুর ইলাহির অসুস্থতার কথা জেনেই তাকে দেখতে ছুটে গেছেন হাইকমিশনের শ্রম প্রথম সচিব মো: সোহেল পারভেজ। নুর ইলাইহির বৈধ কোনো কাগজপত্র না থাকায় দেশে যাওয়ার জন্য হাইকমিশনার অফিস থেকে ফ্রি ট্রাভেল পারমিট ও ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের অর্থায়নে একটি বিমান টিকিট হস্তান্তর করা হয়।
বিমান টিকিট হস্তান্তর করেন মালদ্বীপস্থ বাংলাদেশ দূতাবাসের শ্রম প্রথম সচিব মো: সোহেল পারভেজ এবং দূতাবাসের ওয়েলফেয়ার অ্যাসিসটেন্ট আল মামুন পাঠান। এ ছাড়াও মালদ্বীপ রেডক্রিসেন্ট সোসাইটির স্বেচ্ছাসেবক এম কে আর কামালের পক্ষ থেকে তাকে সহযোগিতা হিসেবে হাসপাতালে দেখাশুনা ও ওষুধ প্রদান করা হয়। প্রবাসী কর্মী নুর ইলাইহি নয়া দিগন্তকে জানান ‘দূতাবাসের শ্রম সচিব এসে আমার চিকিৎসার খোঁজখবর নেন এবং উন্নত চিকিৎসার জন্য বাংলাদেশে ফিরে যাওয়ার দ্রুত ব্যবস্থা করে দেন।
প্রবাস কর্মী নুর ইলাইহি বিগত ছয় মাস ধরে হেপাটাইটিস রোগে আক্রান্ত হয়ে মালদ্বীপের রাজধানী মালের হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আছেন। তার বৈধ কোনো মালিকানা না-থাকার কারণে চিকিৎসার ব্যয় বহন করা অসাধ্যকর হয়ে পড়েছে। নুর ইলাহির দেশের বাড়ি টাংগাইল জেলার, কালিহাতি উপজেলার, সাতিহা গ্রামের, ময়েজ উদ্দিনের ছেলে। পারিবারিক আর্থিক সচ্ছলতার লক্ষ্যে ২০১৮ সালে মালদ্বীপের কনস্ট্রাকশন কোম্পানিতে আসেন।
দূতাবাসের শ্রম প্রথম সচিব মো: সোহেল পারভেজ নয়া দিগন্তের মালদ্বীপ প্রতিনিধিকে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রবাসীদের জন্য উদ্যোগ নিচ্ছেন। প্রবাসী কল্যাণ মন্ত্রী ও সচিব নিয়মিত বিষয়গুলো তদারকি করছেন। সব কিছুই তো প্রবাসীদের কল্যাণে। আমাদের দূতাবাসে দায়িত্ব দেয়া হয়েছে প্রবাসীদের সেবা করার জন্য। অসুস্থ অবস্থায় একজন মানুষ সবচেয়ে বেশি অসহায় থাকেন। তাই এ অসহায় সময়ে তাদের জন্য একটু তো আমাদের করতেই হবে।


আরো সংবাদ



premium cement
রাজধানীতে সংঘর্ষে ২ যুবক নিহত জাতিসঙ্ঘে বাংলাদেশের গণঅভ্যুত্থানের বীরত্বগাথা তুলে ধরবেন ড. ইউনূস কুড়িগ্রামের উলিপুরে বিদ্যুৎস্পৃষ্টে যুবকের মৃত্যু তোফাজ্জল হত্যা : ঢাবির ৬ শিক্ষার্থীর দায় স্বীকার কুমিল্লা-১০ বিনির্মাণে আমাদেরকে কাজ করতে হবে : ইয়াছিন আরাফাত উন্নয়নের নামে দুর্নীতির মহোৎসবে মেতেছিল আ’লীগ : হামিদ আজাদ ভাইকে হত্যা করাতে ১৪ মাসের ষড়যন্ত্র ভান্ডালজুড়ি শোধনাগার প্রকল্পের কাজ শেষ পর্যায়ে ঢাবি ও জাবিতে পিটিয়ে হত্যার প্রতিবাদে খুলনায় শিক্ষার্থীদের মানববন্ধন নিরাপত্তাহীনতায় ভুগছেন সাংবাদিক রনো ও তার পরিবার চট্টগ্রাম পানগাঁও নৌরুট জনপ্রিয় করার উদ্যোগ

সকল