২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

শিক্ষার্থীদের অ্যাকাউন্টে উপবৃত্তি দ্রæত তুলতে মাউশির তাগিদ

-

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের উপবৃত্তির টাকা শিক্ষার্থীদের অ্যাকাউন্টে পাঠানো শুরু করেছে সমন্বিত উপবৃত্তি কর্মসূচি। গত বছরের জুলাই থেকে ডিসেম্বর মাসের কিস্তির এ টাকা দ্রæত তুলতে শিক্ষার্থী ও অভিভাবকদের বলা হয়েছে। বিষয়টি জানিয়ে সমন্বিত উপবৃত্তি কর্মসূচি থেকে সব উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাদের চিঠি পাঠানো হয়েছে। সম্প্রতি মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতর থেকে চিঠিটি প্রকাশ করা হয়।
চিঠিতে বলা হয়েছে, সমন্বিত উপবৃত্তি কর্মসূচির আওতায় মাধ্যমিক পর্যায়ের ষষ্ঠ থেকে দশম শ্রেণী এবং উচ্চ মাধ্যমিক পর্যায়ে দ্বাদশ শ্রেণীর শিক্ষার্থীদের ২০২১ সালের জুলাই-ডিসেম্বর কিস্তির উপবৃত্তির টাকা সংশ্লিষ্ট শিক্ষার্থী ও অভিভাবকের অ্যাকাউন্টে পাঠানো শুরু হয়েছে। সংশ্লিষ্ট শিক্ষার্থী ও অভিভাবকদের উপবৃত্তির টাকা অতি দ্রæত উত্তোলনের জন্য অনুরোধ করা হয়।
চিঠিতে আরো বলা হয়েছে, মোবাইল ব্যাংকিং অ্যাকাউন্টের ক্ষেত্রে উপবৃত্তির টাকা উত্তোলনের জন্য শিক্ষার্থী ও অভিভাবককে কোনো প্রকার ক্যাশআউট চার্জ দিতে হবে না। চিঠিতে উপজেলা বা থানা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাদের সব মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড এবং মাদরাসা শিক্ষা বোর্ডের স্বীকৃতিপ্রাপ্ত সব শিক্ষা প্রতিষ্ঠানকে বিষয়টি জানাতে বলা হয়েছে।


আরো সংবাদ



premium cement
বৈরুতে ইসরাইলি হামলার পর ‘খুবই উদ্বিগ্ন’ জাতিসঙ্ঘ ইসরাইল-হিজবুল্লাহর পাল্টা-পাল্টি হামলা, পূর্ণ মাত্রার যুদ্ধের শঙ্কা নানা বিপর্যয় পেরিয়ে শ্রীলঙ্কায় প্রেসিডেন্ট নির্বাচন শুরু চট্টগ্রামে দুই গ্রুপের সংঘর্ষে যুবক নিহত চাকরির বয়সসীমা বাড়ানোর পক্ষে-বিপক্ষে যত যুক্তি কিয়েভ বেলারুশের বিরুদ্ধে গেলে ‘মারাত্মক পরিণতি’ সম্পর্কে রাশিয়ার হুঁশিয়ারি যুক্তরাষ্ট্রের সীমান্তে অভিবাসী অনুপ্রবেশের হার কমেছে, বলছে হোয়াইট হাউস চেন্নাই টেস্টের নিয়ন্ত্রণ ফিরে পেতে চায় বাংলাদেশ রাঙ্গামাটিতে একদিকে সড়ক ও নৌপথ অবরোধ, অন্যদিকে পরিবহণ ধর্মঘট হিজবুল্লাহর ওপর হামলা কেন জোরদার করেছে ইসরাইল! ভারতে মাদরাসা নিয়ে কী হচ্ছে?

সকল