২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

ভারত থেকে পণ্য পরিবহনে ৬ মাসে বেনাপোল রেলস্টেশনের আয় ১২ কোটি টাকা

-

ভারত থেকে রেলে আসা পণ্য পরিবহনে ছয় মাসে বেনাপোল রেলস্টেশনের আয় হয়েছে ১২ কোটি টাকা। এ সময় পণ্য পরিবহন হয়েছে এক লাখ ৫০ হাজার মেট্রিক টন। পণ্য সামগ্রীর মধ্যে রয়েছে চাল, গম, চিনি, পিক-আপ ভ্যান ও কনটেইনারসহ বিভিন্ন পণ্যসামগ্রী।
বেনাপোল স্টেশন মাস্টার সাইদুজ্জামান জানান, গত বছরের জুলাই মাস থেকে ডিসেম্বর মাস পর্যন্ত ছয় মাসে ভারত থেকে রেলে আসা বিভিন্ন পণ্য পরিবহন করে বেনাপোল রেলস্টেশনের আয় হয়েছে ১২ কোটি টাকা। পণ্যসামগ্রীর মধ্যে রয়েছে চাল, গম, চিনি, পিক-আপ ভ্যান ও কনটিনারসহ বিভিন্ন পণ্যসামগ্রী। পণ্য আমদানি হয়েছে এক লাখ ৫০ হাজার মেট্রিক টন। উভয় দেশের বন্দর ও কাস্টমস হাউজের চাঁদাবাজি ও যানজটের জন্য বিশেষ সুবিধা পাওয়ায় দুই দেশের রেলে পণ্য আনানেয়া বেড়েছে।

 


আরো সংবাদ



premium cement
ইসরাইল-হিজবুল্লাহর পাল্টা-পাল্টি হামলা, পূর্ণ মাত্রার যুদ্ধের শঙ্কা নানা বিপর্যয় পেরিয়ে শ্রীলঙ্কায় প্রেসিডেন্ট নির্বাচন শুরু চট্টগ্রামে দুই গ্রুপের সংঘর্ষে যুবক নিহত চাকরির বয়সসীমা বাড়ানোর পক্ষে-বিপক্ষে যত যুক্তি কিয়েভ বেলারুশের বিরুদ্ধে গেলে ‘মারাত্মক পরিণতি’ সম্পর্কে রাশিয়ার হুঁশিয়ারি যুক্তরাষ্ট্রের সীমান্তে অভিবাসী অনুপ্রবেশের হার কমেছে, বলছে হোয়াইট হাউস চেন্নাই টেস্টের নিয়ন্ত্রণ ফিরে পেতে চায় বাংলাদেশ রাঙ্গামাটিতে একদিকে সড়ক ও নৌপথ অবরোধ, অন্যদিকে পরিবহণ ধর্মঘট হিজবুল্লাহর ওপর হামলা কেন জোরদার করেছে ইসরাইল! ভারতে মাদরাসা নিয়ে কী হচ্ছে? টার্গেট চীনকে রোখা, আবার সক্রিয় হচ্ছে কোয়াড!

সকল