২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

সিরাজদিখানে প্রতিপক্ষকে ফাঁসাতে প্রতিমা ভাঙচুরের অভিযোগ

-

সিরাজদিখান উপজেলার কেয়াইন ইউনিয়নের এক মন্দিরে প্রতিমা ভাঙচুরের অভিযোগ উঠেছে। গতকাল শনিবার সকাল ৯টায় লক্ষ্মীবিলাস বৌদ্ধ পারা গ্রামে বিশ্বকর্মা মন্দিরে এ ঘটনা ঘটেছে।
সরেজমিন জানা যায়, স্থানীয় সচিন্দ্র মণ্ডলের ছেলে দয়াল মণ্ডল ও গুপিন চাঁন মণ্ডলের সাথে নুরু শেখের স্ত্রী মিন্নির দীর্ঘদিন ধরে টাকা ও জমি নিয়ে বিরোধ চলে আসছিল। বিভিন্ন সময় সালিসের মাধ্যমে মীমাংসা করতে চাইলেও সমাধান হয়নি।
এ বিষয়ে মিন্নি বেগম বলেন, আমি পাওনা টাকা চাইতে গেলে দয়াল মণ্ডলের স্ত্রী আমাকে গালাগাল করে। প্রতিবাদ করলে আমাকে দয়াল ও গুপিন মণ্ডল মেরে মাটিতে ফেলেদেয়। পরে সবাই মিলে আমাকে এলোপাথাড়ি মারধর করে। এ সময় আমার চিৎকার শুনে আমার ভাই জাহাঙ্গীর এসে আমাকে উদ্ধার করে। তারা আমাকে ফাসাতে নিজেরা প্রতিমা ভেঙে আমার ওপরে দোষ চাপায়।
অন্য দিকে দয়াল মণ্ডল বলেন, মিন্নি এসে আমাদের বকাবকি করে। এ সময় আমি বলি এই সম্পত্তি নিয়ে কোর্টে মামলা আছে, মামলায় যা হওয়ার তা হবে। এই কথা শুনে মিন্নি ওর ভাইকে ফোন দিলে সে তার ভাগিনাদের ডেকে নিয়ে আসে। আমাদের বলে এক মিনিটও ওদের এই এলাকায় থাকতে দিমু না। এই কথা বলে ওরা প্রতিমা ভেঙে চলে গেছে।
মন্দিরের সভাপতি সঞ্জিত মণ্ডল বলেন, মন্দিরের প্রতিমা কে ভাঙচুর করেছে সেটা কেউ দেখেনি। আমি লোকমুখে জানতে পেরে এখানে এসে দেখি প্রতিমা ভাঙা।
থানায় অভিযোগের ব্যাপারে তিনি বলেন, আমাকে না জানিয়ে গুপিন চন্দ মণ্ডল থানায় অভিযোগ করেছে।
সিরাজদিখান থানার অফিসার্স ইনচার্জ মো: রিজাউল হক বলেন, শত্রুতার জেরধরে প্রতিপক্ষকে ফাসাতে একটি মন্দিরে ভাঙচুরের ঘটনা ঘটেছে।


আরো সংবাদ



premium cement