০৬ অক্টোবর ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১, ২ রবিউস সানি ১৪৪৬
`

ডেঙ্গু একটি গজব যা আমাদের কৃতকর্মের ফল : অধ্যক্ষ যাইনুল আবেদীন

-

তা’মীরুল মিল্লাত ট্রাস্টের সেক্রেটারি অধ্যক্ষ মাওলানা মুহাম্মদ যাইনুল আবেদীন বলেছেন, মানুষ যখন সৃষ্টিকর্তা-পালনকর্তা আল্লাহকে ভুলে গিয়ে পাপাচার-অনাচারে লিপ্ত হয় তখনই মহান আল্লাহর পক্ষ থেকে বিভিন্ন গজব নেমে আসে। বর্তমানে ডেঙ্গুর ভয়াবহতাও তেমনি একটি গজব, যা আমাদের কৃতকর্মের ফল। এর থেকে রক্ষা পেতে হলে পাপাচার বর্জন করে তওবা-ইস্তেগফার করে ভালো থাকার চেষ্টা করতে হবে। তিনি বলেন, আখেরি নবী হজরত মুহাম্মদ (সাল্লাহু আলাইহিস সালাম)-এর আবির্ভাবের পূর্বে বিভিন্ন জাতি ও গোষ্ঠীকে তাদের পাপাচারের কারণে আল্লাহ তায়ালা সরাসরি গজব দিতেন। একমাত্র আল্লাহর প্রিয় দোস্ত আখেরি নবী হজরত মুহাম্মদ (সাল্লাহু আলাইহিস সালাম)-এর সম্মানে মহান আল্লাহ তায়ালা আমাদেরকে সরাসরি গজব দিয়ে ধ্বংস করছেন না। বরং মহান আল্লাহ আমাদের জন্য তওবা-ইস্তেগফারের দরজা খোলা রেখেছেন। প্রত্যেকের কৃতকর্মের জন্য অনুশোচনা করে তওবা ইস্তেগফার করলে এবং চরিত্র ভালো করে ইবাদত বন্দেগি করলে মহান আল্লাহ আমাদেরকে ক্ষমা করে দেবেন।
তিনি গতকাল সোমবার টঙ্গী তা’মীরুল মিল্লাত কামিল মাদরাসার বালিকা শাখায় ডেঙ্গুর ভয়াবহতা সম্পর্কে সচেতনতা সৃষ্টি ও আলিম প্রথম বর্ষের ছাত্রীদের নবীন বরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন। অনুষ্ঠানে মাদরাসার বালিকা শাখা প্রধান সুমাইয়া ইয়াসমিনসহ আলিম শ্রেণীর শিক্ষার্থী ও শিক্ষিকারা উপস্থিত ছিলেন।
মাওলানা মুহাম্মদ যাইনুল আবেদীন আরো বলেন, এসব গজব আমাদের কামাই করা। অন্যায় অপরাধ পাপাচার থেকে বিরত না থাকলে আমাদের ওপর এভাবে একের পর এক গজব আসতেই থাকবে। আমাদেরকে সংশোধন হয়ে ভালো থাকার চেষ্টা করতে হবে। চরিত্র ভালো হলে ইবাদত কম হলেও আল্লাহ তায়ালা আমাদেরকে ক্ষমা করে দেবেন। দুনিয়ায় পাপাচার-অনাচারে লিপ্ত হলে দুনিয়া ও আখেরাত দুটোই বরবাদ হবে। তিনি শিক্ষার্থীদেরকে ওয়ারিসাতুল আম্বিয়া হিসেবে দায়িত্ব নিয়ে সমাজ সংস্কারের কাজে ঝাঁপিয়ে পড়ার আহŸান জানান।
তিনি বলেন, পবিত্রতা ঈমানের অন্যতম একটি অঙ্গ। ডেঙ্গু প্রকোপ বা কোনো মহামারি থেকে বাঁচার লক্ষ্যে নয়; বরং মহান আল্লাহর সন্তুষ্টি লাভের উদ্দেশ্যেই পরিষ্কার-পরিচ্ছন্ন থাকতে হবে। শিক্ষাপ্রতিষ্ঠান ও বাসা-বাড়ি পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার আহŸান জানিয়ে তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, ঈদের ছুটিতে বাড়িতে গিয়ে পরিবারের সদস্য ও আত্মীয় স্বজনদেরকে পরিষ্কার-পরিচ্ছন্নতা ও ডেঙ্গু সম্পর্কে সচেতন করতে হবে।


আরো সংবাদ



premium cement