২৭ অক্টোবর ২০২৪, ১১ কার্তিক ১৪৩১, ২৩ রবিউস সানি ১৪৪৬
`

পঞ্চগড় এক্সপ্রেস লাইনচ্যুত দুই ট্রেনের যাত্রা বাতিল

-

ঢাকা থেকে পঞ্চগড়গামী আন্তনগর ট্রেন পঞ্চগড় এক্সপ্রেসের চাকা লাইনচ্যুতির ঘটনায় শিডিউল বিপর্যয়ে পড়ে বেশকিছু ট্রেন। উপায় না পেয়ে বাংলাদেশ রেলওয়ে ঢাকা থেকে সিলেট রুটের জয়ন্তিকা এক্সপ্রেসসহ দু’টি ট্রেনের যাত্রা বাতিল করেছে।
গত শুক্রবার (২৫ অক্টোবর) রাত সাড়ে ১২টায় গঞ্চগড়গামী ট্রেনটি ঢাকার কমলাপুর রেলওরে স্টেশনের অদূরে চলন্ত অবস্থায় রেললাইন থেকে ছিটকে পড়ে। এতে ছয়টি চাকা লাইনচ্যুতি হয়ে নিচে পড়ে যায়। তবে কেউ হতাহত হননি। এ ঘটনার পর ঢাকার সাথে কয়েকটি রুটের ট্রেন যোগাযোগ বন্ধ হয়ে যায়। ফলে যাত্রীদের ঘণ্টার পর ঘণ্টা স্টেশনে অপেক্ষা করতে হয়। এরপরও অনেকে নির্দিষ্ট গন্তব্যে রওনা হতে পারেননি। রাতভর উদ্ধার কার্যক্রম শেষে শুক্রবার সকাল ৯টায় ট্রেন চলাচল শুরু হয়। ফলে প্রতিটি ট্রেন নির্ধারিত সময়ের অনেক পরে গন্তব্যের উদ্দেশে ছেড়ে যায়।
এ দিকে দীর্ঘ সময় অপেক্ষা করেও ট্রেন ছেড়ে না যাওয়ায় বিক্ষুব্ধ কিছু যাত্রী কমলাপুর স্টেশন ম্যানেজারের ওপর চড়াও হন। এ সময় তিনি যাত্রীদের জানান, উদ্ধারকাজ শেষে পরিস্থিতি স্বাভাবিকের চেষ্টা চলছে। কিন্তু গতকাল শনিবার সকাল পর্যন্ত পরিস্থিতি পুরোপুরি স্বাভাবিক করা সম্ভব হয়নি।
কমলাপুর রেলওয়ে স্টেশনের ম্যানেজার মোহাম্মদ আনোয়ার হোসেন জানান, ট্রেনের আসা-যাওয়ায় বিলম্ব হওয়ায় ঢাকা থেকে দু’টি ট্রেনের যাত্রা বাতিল করা হয়েছে। এর একটি হচ্ছে সিলেটগামী জয়ন্তিকা এক্সপ্রেস (৭১৭)। এটি ছাড়ার সময় ছিল বেলা ১১টা ১৫ মিনিট। অন্যটি জামালপুরের তারাকান্দিগামী যমুনা এক্সপ্রেস (৭৪৫)। ঢাকা থেকে ট্রেনটির যাত্রার নির্ধরিত সময় নির্ধারণ ছিল বিকেল ৪টা ৪৫ মিনিট।


আরো সংবাদ



premium cement