২৭ অক্টোবর ২০২৪, ১১ কার্তিক ১৪৩১, ২৩ রবিউস সানি ১৪৪৬
`

অযৌক্তিক কর বসিয়ে হয়রানির প্রতিকার কামনা পাকুন্দিয়া পৌরবাসীর

-

পাকুন্দিয়া পৌরসভার সাবেক চেয়ারম্যান নজরুল ইসলাম আকন্দ ও বর্তমান সচিব সৈয়দ শফিকুর রহমানের বিরুদ্ধে পৌরসভায় হোল্ডিং ট্যাক্স বসানোর ক্ষেত্রে সীমাহীন দুর্নীতির অভিযোগ এনে এ ব্যাপারে প্রতিকার কামনা করা হয়েছে।
গত বৃহস্পতিবার কিশোরগঞ্জে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এই প্রতিকার কামনা করা হয়। এতে পৌরসভার অনিয়ম ও স্থানীয়দের ওপর চাপিয়ে দেয়া নানা ধরনের দুর্দশার উল্লেখ করে ভুক্তভোগী নাসির উদ্দিন জানান, ২০০৮ থেকে ২০১৭ সাল পর্যন্ত পৌরসভায় ২৩২ নম্বর ভবনের হোল্ডিং কর ছিল ১৯২ টাকা। ২০১৭ থেকে ২০২০ সাল পর্যন্ত এই ভবনের হোল্ডিং ট্যাক্স প্রতি বছর করা হয় ৭০০ টাকা। ২০২১-২২ সালে এই হোল্ডিং কর নির্ধারণ করা হয় এক লাখ ২১ হাজার ৫৯৫ টাকা। আর ২০২৩-২৪ সালে এই বিল্ডিংয়ের হোল্ডিং ট্যাক্স করা হয় দুই লাখ ৩৭ হাজার ৪৫৪ টাকা। এ ধরনের হোল্ডিং ট্যাক্স নির্ধারণ বেআইনি ও চরম স্বেচ্ছাচারিতার নামান্তর।
সংবাদ সম্মেলনে বলা হয়, এভাবে স্বেচ্ছাচারিতার মাধ্যমে পলাতক পৌর চেয়ারম্যান নজরুল ইসলাম শহরে একাধিক পাঁচতলা বাড়ি ও নানা ব্যবসা বাণিজ্য গড়ে তুলেছেন। এসব করা হয়েছে পৌরবাসীদের ওপর অযৌক্তিক কর আরোপ করে। পৌরসভার বাসিন্দারা তার দুর্নীতির ও স্বেচ্ছাচারিতার বিচার দাবি করেছেন।


আরো সংবাদ



premium cement