২৫ অক্টোবর ২০২৪, ৯ কার্তিক ১৪৩১, ২১ রবিউস সানি ১৪৪৬
`

উত্তরায় সমন্বয়কের ভুয়া পরিচয়ে স্বর্ণালঙ্কার-টাকা লুট, গ্রেফতার ২

-

রাজধানীর উত্তরায় ছাত্র সমন্বয়কের ভুয়া পরিচয়ে বাসায় প্রবেশ করে জিম্মি করে স্বর্ণালঙ্কার ও টাকা লুটের ঘটনায় লুট হওয়া স্বর্ণালঙ্কার উদ্ধারসহ ঘটনায় জড়িত দুইজনকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের উত্তরা পশ্চিম থানা পুলিশ।
গ্রেফতারকৃতরা হলেন- মো: মারুফ হাসান পল্লব (৩২) ও আবদুল্লাহ আল মামুন সজিব (২৬)। গ্রেফতারের সময় তাদের কাছ থেকে লুট হওয়া ১৪ ভরি স্বর্ণালঙ্কার, এক লাখ টাকা, একটি পাসপোর্ট ও ঘটনায় ব্যবহৃত একটি মোটরসাইকেল উদ্ধার করা হয়।
ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের উপকমিশনার মুহাম্মদ তালেবুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।
তিনি বলেন, গত ১৮ অক্টোবর রাত সাড়ে ১১টার দিকে অজ্ঞাত ৯/১০ জন দুষ্কৃতকারী উত্তরা-পশ্চিম থানার ১২ নম্বর সেক্টরের শাহ মখদুম এভিনিউ রোডের ৬১ নাম্বার বাসার ম্যানেজারকে জিম্মি করে বাসার ষষ্ঠ তলায় ড. হারুনুর রশিদ হাওলাদারের ফ্ল্যাটে বিজিএমইএ ও শান্তা মারিয়াম ইউনিভার্সিটির ছাত্র এবং ছাত্র সমন্বয়কের পরিচয় দিয়ে ফ্ল্যাটের ভেতরে প্রবেশ করে। দুষ্কৃতকারীরা ফ্ল্যাটের ভেতরে প্রবেশ করার পর ফ্ল্যাটে থাকা সিসিটিভি ক্যামেরার ডিভিআর খুলে ফেলে এবং উপস্থিত হারুনুর রশিদের স্ত্রী ইডেন কলেজের ভাইস প্রিন্সিপাল ড. মমতাজ শাহানারাকে বলে তাদের ফ্ল্যাটে অবৈধ অস্ত্র ও টাকা মজুদ আছে। তিনি আরো বলেন, তারা পুলিশ ও সেনাবাহিনীর কাছে ধরিয়ে দেয়ার ভয় দেখিয়ে মমতাজ শাহানারার কাছে ২৫ লাখ টাকা চাঁদা দাবি করে। তিনি চাঁদা দিতে অস্বীকৃতি জানালে দুষ্কৃতকারীদের মধ্যে কয়েকজন তার সাথে কথা বলতে থাকে এবং অন্যরা তার শোবার ঘর থেকে ৮৩ ভরি স্বর্ণালঙ্কার ও ১৫ লাখ টাকা লুট করে নেয়। স্বর্ণালঙ্কার ও টাকা লুট করে তারা রাত ২টা ৪০ মিনিটের দিকে চলে যাওয়ার সময় সিসিটিভি ক্যামেরার ডিভিআরও সাথে নিয়ে যায়।

গত রোববার মমতাজ শাহানারা বাদি হয়ে অজ্ঞাত ৯/১০ জনের বিরুদ্ধে উত্তরা পশ্চিম থানায় একটি মামলা করেন।
উত্তরা-পশ্চিম থানা সূত্রে জানা যায়, মামলা হওয়ার পর উত্তরা পশ্চিম থানা পুলিশ ঘটনাস্থলের আশপাশের সিসিটিভি ক্যামেরার ভিডিও ফুটেজ বিশ্লেষণ করে ও তথ্যপ্রযুক্তির সহায়তায় ঘটনায় জড়িতদের শনাক্ত করে। এরপর তাদের গ্রেফতার ও লুট হওয়া মালামাল উদ্ধারে সাঁড়াশি অভিযান শুরু করে। অভিযানকালে গত মঙ্গলবার ভোরে উত্তরা ৪ নম্বর সেক্টরের হোটেল প্যারাডাইজ থেকে ঘটনায় জড়িত মারুফ হাসান পল্লবকে গ্রেফতার করা হয় । এ সময় তার কাছ থেকে লুট হওয়া ১৪ ভরি স্বর্ণালঙ্কার, একটি পাসপোর্ট ও ঘটনায় ব্যবহৃত একটি মোটরসাইকেল উদ্ধার করা হয়।
তালেবুর রহমান বলেন, গত বুধবার গ্রেফতার মারুফকে আদালতে পাঠালে সে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দী দেন এবং অপর অভিযুক্তদের ব্যাপারে তথ্য দেন। এরপর মারুফের দেয়া তথ্যের ভিত্তিতে গত বুধবার বিকেল সাড়ে ৫টায় উত্তরা ১২ নম্বর সেক্টর থেকে আবদুল্লাহ আল মামুন সজিবকে গ্রেফতার করে পুলিশ। গ্রেফতারের সময় তার কাছ থেকে লুট হওয়া এক লাখ টাকা উদ্ধার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সজিবও ওই ঘটনার সাথে জড়িত থাকার কথা স্বীকার করেন।
ঘটনায় জড়িত অন্যান্যের গ্রেফতারে এবং লুট হওয়া বাকি মালামাল উদ্ধারে অভিযান অব্যাহত রয়েছে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।


আরো সংবাদ



premium cement