২৪ অক্টোবর ২০২৪, ৮ কার্তিক ১৪৩১, ২০ রবিউস সানি ১৪৪৬
`
বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন

আবদুল্লাহ হত্যা মামলা থেকে শ্রমিক লীগ নেতার নাম বাদ দিতে আবেদন

-

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে জিগাতলায় নিহত হাবিবুল্লাহ বাহার কলেজের শিক্ষার্থী আবদুল্লাহ সিদ্দিকি হত্যা মামলা থেকে রাজউক কর্মকর্তা ও শ্রমিক লীগ নেতা আওরঙ্গজেব নান্নুর নাম বাদ দিতে আবেদন করা হয়েছে। গত ২৯ সেপ্টেম্বর মামলার বাদি নিহতের সহপাঠী ফাইয়াজ আহমেদ রাতুল এ ব্যাপারে আদালতে হলফনামা দাখিল করেন। এর আগে গত ১৮ সেপ্টেম্বর তিনি সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ ২৪ জনের নাম উল্লেখ করে হত্যা মামলা দায়ের করেন। ওই মামলায় অন্য আসামিদের সাথে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের অথরাইজড অফিসার ও শ্রমীক লীগ নেতা আওরঙ্গজেব নান্নুর নামও ছিল। তবে কয়েকদিন পরে নিরীহ প্রকৃতির নানু এই ঘটনার সাথে জড়িত নন দাবি করে হলফনামা দেন।
এ ব্যাপারে জানতে বাদি রাতুলের সাথে তার মোবাইলে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি। তবে মামলা ও হলফনামার কপি থেকে জানা যায়, জিগাতলা এলাকায় শান্তিপূর্ণ সমাবেশ পালনকালে আসামিদের নির্দেশনা, পরিকল্পনা এবং প্রত্যক্ষ ও পরোক্ষ মদদে আওয়ামী লীগ কার্যালয় থেকে অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে সমাবেশের ওপর ঝাঁপিয়ে পড়ে। এই ঘটনায় শিক্ষার্থী আবদুল্লাহ সিদ্দিকি মাটিতে লুটিয়ে পড়েন। পরবর্তীতে তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। আবদুল্লাহ সিদ্দিকির পরিবারকে চাপ প্রয়োগে কোনোরূপ ময়নাতদন্ত ছাড়াই লাশ দাফনে বাধ্য করা হয়। এই মামলায় প্রধান আসামি করা হয়েছে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে।
পরে আসামির তালিকা থেকে নাম বাদ দিতে গত ২৯ সেপ্টেম্বর হলফনামায় তিনি মামলা উল্লেখ করেন, মামলার পরে জানতে পারেন, আওরঙ্গজেব নান্নু এই ঘটনার সাথে জড়িত নন। তিনি নিরীহ ব্যক্তি। সঙ্গত কারণে নিরীহ ব্যক্তি যেন হয়রানির শিকার হন সেই কারণে তিনি তার নাম মামলা থেকে বাদ দিতে আবেদন জানিয়েছেন।


আরো সংবাদ



premium cement
গোলাম আযমকে বাংলাদেশের মানুষ মুকুটহীন রাজা বানিয়েছে : আযমী ঢাবিতে ছাত্রলীগের ঝটিকা মিছিল, দুই ছাত্র সংগঠনের প্রতিবাদ তুরস্কে প্রতিরক্ষা সংস্থায় হামলা : নিহত ৪ আইবিএ’র সাবেক পরিচালকসহ আটজনের বিদেশযাত্রায় নিষেধাজ্ঞা আবদুল্লাহ হত্যা মামলা থেকে শ্রমিক লীগ নেতার নাম বাদ দিতে আবেদন সমুদ্র গবেষণায় সামরিক কর্মকর্তা নিয়োগে উদ্বেগ ইসরাইল ব্যর্থ হয়েছে : ইরানের সর্বোচ্চ নেতা ছাত্রলীগ নিষিদ্ধে মধ্যরাতে নোবিপ্রবিতে আনন্দ মিছিল বিএনপির পর জামায়াতের রিভিউ আবেদন ছাত্রলীগ নিষিদ্ধ করায় ঢাবিতে শিক্ষার্থীদের আনন্দ মিছিল প্রধান উপদেষ্টার সাথে যুক্তরাষ্ট্রের চার্জ দ্য অ্যাফেয়ার্সের সাক্ষাৎ

সকল