২৩ অক্টোবর ২০২৪, ৭ কার্তিক ১৪৩১, ১৯ রবিউস সানি ১৪৪৬
`

ডেঙ্গুতে ৭ জনের মৃত্যু নতুন ভর্তি ১১৩৯

-

ডেঙ্গুতে আবারো সাতজনের মৃত্যু হলো। গত সোমবার সকাল ৮টার পর থেকে গতকাল মঙ্গলবার সকাল ৮টার আগ পর্যন্ত ঢাকার উত্তর সিটি করপোরেশন দুইজন, দক্ষিণ সিটি করপোরেশনে একজন এবং এবং খুলনা বিভাগে দুইজন, ঢাকা সিটির করপোরেশনের বাইরে ঢাকা বিভাগের হাসপাতালে একজন এবং বরিশাল বিভাগে একজনসহ মোট সাতজনের মৃত্যু হলো। চলতি বছর দেশে একদিনে সর্বোচ্চ ৯ জনের মৃত্যু হয়েছে। এ ছাড়া একই সময়ে দেশে এক হাজার ১৩৯ জন নতুন করে হাসপাতালে ভর্তি হয়েছে। ভর্তি রোগীদের মধ্যে সবচেয়ে বেশি রোগী ছিল ঢাকা বিভাগে ৬৬৪ জন। কেবল ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের হাসপাতালগুলোতে ৪০৯ জন রোগী ভর্তি হয়েছে।
এ ছাড়া গতকাল চট্টগ্রাম বিভাগের হাসপাতালগুলোতে ভর্তি হয়েছে ১৭৭ জন, খুলনা বিভাগের ১২১ জন, বরিশাল বিভাগে ৮৮ জন, রাজশাহী বিভাগে ৩০ জন, ময়মনসিংহ বিভাগে ৩৯ জন, রংপুর বিভাগে ১৬ জন এবং সিলেট বিভাগে ৪ জন রোগী ভর্তি হয়েছে। গতকাল মঙ্গলবার পর্যন্ত অক্টোবরের এই ক’দিনে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে দেশে ২১ হাজার ১২০ জন হাসপাতালে ভর্তি হয়েছে। গত সেপ্টেম্বরের ৩০ দিনে দেশে ডেঙ্গু আক্রান্তদের মধ্যে হাসপাতালে ভর্তি হয়েছে ১৮ হাজার ৯৭ জন।
চলতি বছর কেবল ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের হাসপাতালগুলোতেই ১৩০ জনের মৃত্যু হয়েছে এবং উত্তর সিটিতে মৃত্যু হয়েছে ৪৪ জন। স্বাস্থ্য অধিদফতর হেলথ অ্যান্ড ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের তথ্য অনুসারে, চলতি বছর দেশে সব মিলিয়ে ২৫৭ জন ডেঙ্গুর মৃত্যু হয়েছে এবং জানুয়ারি থেকে গতকাল সকাল পর্যন্ত মোট ৫২ জন ৫৮ জন ভর্তি হয়েছে। গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি ডেঙ্গু রোগীদের মধ্যে পুরুষ রোগীর ৬৩.৩ শতাংশ হলেও ডেঙ্গুতে মৃত রোগীদের মধ্যে ৫২.৫ শতাংশই নারী।


আরো সংবাদ



premium cement
দ্বিতীয়বারের স্বাধীনতা নিয়ে কাউকে ছিনিমিনি করতে দেয়া হবে না : মামুনুল হক দ্বিতীয়বারের স্বাধীনতা নিয়ে কাউকে ছিনিমিনি করতে দেয়া হবে না : মামুনুল হক বিজিএমইএ প্রশাসকের কাজে যোগদান প্রকাশিত সংবাদের প্রতিবাদ ও প্রতিবেদকের বক্তব্য বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ৪ সদস্যের কেন্দ্রীয় আহ্বায়ক কমিটি গঠন নাইক্ষ্যংছড়ি সীমান্তে আটক মিয়ানমারের ২ নাগরিককে পুশব্যাক চবি শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় আটক ৫ চবি শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় আটক ৫ হজ প্যাকেজ ঘোষণা ৩০ অক্টোবর সাবেক দুই মন্ত্রী মোজাম্মেল ও নাহিদের দুর্নীতির অনুসন্ধানে দুদক রাজনৈতিক দলগুলোর ঐক্যবদ্ধ হওয়ার মুখ্য সময় এখন : খেলাফত আন্দোলন

সকল