২৩ অক্টোবর ২০২৪, ৭ কার্তিক ১৪৩১, ১৯ রবিউস সানি ১৪৪৬
`

স্বাস্থ্য অধিদফতরে দায়িত্বরত সাংবাদিকের ক্যামেরার ছবি মুছে দেয়ার অভিযোগ

-

স্বাস্থ্য অধিদফতরে চিকিৎসকদের দুই সংগঠনের অবস্থান কর্মসূচির তথ্য ও ছবি সংগ্রহের সময় এক পক্ষের চিকিৎসকদের বাধার মুখে পড়েন সংবাদকর্মীরা। গতকাল মঙ্গলবার সকালের দিকে এ ঘটনা ঘটে। অনলাইন সংবাদ-মাধ্যম মেডিভয়েসের নিজস্ব প্রতিবেদক নূর এ আলম নুহাশ ও ক্যামেরাপারসন আবু সাহিদ এ ধরনের অভিযোগ করেছেন। মেডিভয়েসের রিপোর্টার ও ক্যামেরা পারসনকে ড্যাবের চিকিৎসকদের কয়েকজন সংবাদ সংগ্রহে বাধা দেন। চিকিৎসকদের সঙ্গে বহিরাগতরাও সাংবাদিক হেনস্তায় অংশ নেয়।
হেনস্তার শিকার সাংবাদিকরা জানান, এনডিএফ ও ড্যাবের কর্মসূচির ভিডিও নিতে গেলে ক্যামেরা ছিনিয়ে নিয়ে ধারণ করা বেশ কিছু ভিডিও ডিলিট করে দেন ড্যাবের নেতাকর্মীরা।
এ দিকে সাংবাদিকদের ওপর হেনস্তার ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন ড্যাবের কেন্দ্রীয় কমিটির সভাপতি অধ্যাপক ডা: হারুন অর রশীদ। তিনি বলেন, এটা ঠিক হয়নি, এসব ঘটনা যেন না ঘটে সেই ব্যবস্থা নেয়া হচ্ছে। অধ্যাপক হারুন অর রশীদ বলেন, আজকে (২২ অক্টোবর) দুই পক্ষ এখানে প্রোগ্রাম করবে। এটা ড্যাব ও এনডিএফের আলোচনার ভিত্তিতেই ঠিক করে দেয়া হয়েছে। ড্যাব সকালে ও এনডিএফ দুপুর ১২টার পরে কর্মসূচি পালন করবে, যাতে অনাকাক্সিক্ষত ঘটনা না ঘটে। সাংবাদিকদের সাথে অযাচিত আচরণের খবরটি দুঃখজনক।
বিএইচআরএফের নিন্দা : স্বাস্থ্য অধিদফতরে চিকিৎসকদের দুই গ্রুপের চলমান কর্মসূচির সংবাদ সংগ্রহ করতে গিয়ে বাধার শিকার হওয়ার ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ হেলথ রিপোর্টার্স ফোরামের (বিএইচআরএফ) সভাপতি রাশেদ রাব্বি ও সাধারণ সম্পাদক মাইনুল হাসান সোহেল।
এক বিবৃতিতে তারা বলেন, এ ধরনের কর্মকাণ্ড গণমাধ্যমের স্বাধীনতা এবং তথ্যের অবাধ প্রবাহকে বাধাগ্রস্ত করে। সংবাদমাধ্যমের কাজ সত্য ও সঠিক তথ্য তুলে ধরা, যা সামাজিক ন্যায়বিচার, স্বচ্ছতা এবং জনগণের অধিকার নিশ্চিত করার অপরিহার্য অংশ।


আরো সংবাদ



premium cement
দ্বিতীয়বারের স্বাধীনতা নিয়ে কাউকে ছিনিমিনি করতে দেয়া হবে না : মামুনুল হক দ্বিতীয়বারের স্বাধীনতা নিয়ে কাউকে ছিনিমিনি করতে দেয়া হবে না : মামুনুল হক বিজিএমইএ প্রশাসকের কাজে যোগদান প্রকাশিত সংবাদের প্রতিবাদ ও প্রতিবেদকের বক্তব্য বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ৪ সদস্যের কেন্দ্রীয় আহ্বায়ক কমিটি গঠন নাইক্ষ্যংছড়ি সীমান্তে আটক মিয়ানমারের ২ নাগরিককে পুশব্যাক চবি শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় আটক ৫ চবি শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় আটক ৫ হজ প্যাকেজ ঘোষণা ৩০ অক্টোবর সাবেক দুই মন্ত্রী মোজাম্মেল ও নাহিদের দুর্নীতির অনুসন্ধানে দুদক রাজনৈতিক দলগুলোর ঐক্যবদ্ধ হওয়ার মুখ্য সময় এখন : খেলাফত আন্দোলন

সকল