২৩ অক্টোবর ২০২৪, ৭ কার্তিক ১৪৩১, ১৯ রবিউস সানি ১৪৪৬
`

জাবিতে স্তন ক্যান্সার সচেতনতা সেমিনার ও স্ক্রিনিং অনুষ্ঠিত

-

স্তন ক্যান্সার সচেতনতা মাস উপলক্ষে গত সোমবার জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের জনস্বাস্থ্য ও তথ্য বিভাগ ক্যাম্পাসে দিনব্যাপী ক্যান্সার সচেতনতা কর্মসূচি পালন করেছে। আয়োজনে সহযোগিতায় ছিল কমিউনিটি অনকোলজি সেন্টার ট্রাস্ট এবং গণস্বাস্থ্য সমাজভিত্তিক ক্যান্সার হাসপাতাল। সোমবার সকাল ১০টায় বিভাগ থেকে র‌্যালিটি শুরু হয় এবং শেষ হয় বিশ্ববিদ্যালয়ের জহির রায়হান মিলনায়তনে।
এরপর জহির রায়হান মিলনায়তনে অনুষ্ঠিত হয় নো ওয়ান শুড ফেস ব্রেস্ট ক্যান্সার এ্যালোন (কারো উচিত নয় স্তন ক্যান্সারের দুর্ভোগ একা মোবাবেলা করা) শীর্ষক সেমিনার। বিভাগের চেয়ারপারসন ড. মাহফুজা মুবারকের সভাপতিত্বে মূল বক্তা ছিলেন গণস্বাস্থ্য সমাজভিত্তিক ক্যান্সার হাসপাতাল ও গবেষণা কেন্দ্রের প্রকল্প সমন্বয়কারী ও প্রিভেন্টিভ অনকোলজি বিভাগের প্রধান অধ্যাপক ডা: হাবিবুল্লাহ তালুকদার।
প্রধান অতিথি ছিলেন জাবি ভিসি ড. কামরুল আহসান। বিশেষ অতিথি ছিলেন প্রোভিসি ড. মাহফুজুর রহমান, ড. সোহেল আহমেদ, জীববিজ্ঞান অনুষদের ডিন ড. এম মাফরুহি সাত্তার।
স্বাগত বক্তব্য দেন ড. শাখাওয়াত হোসেন। প্রশিক্ষণ ও স্তন ক্যান্সার স্ক্রিনিং প্রোগ্রামে অংশ নেন ৫১ জন শিক্ষার্থী।


আরো সংবাদ



premium cement
দ্বিতীয়বারের স্বাধীনতা নিয়ে কাউকে ছিনিমিনি করতে দেয়া হবে না : মামুনুল হক দ্বিতীয়বারের স্বাধীনতা নিয়ে কাউকে ছিনিমিনি করতে দেয়া হবে না : মামুনুল হক বিজিএমইএ প্রশাসকের কাজে যোগদান প্রকাশিত সংবাদের প্রতিবাদ ও প্রতিবেদকের বক্তব্য বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ৪ সদস্যের কেন্দ্রীয় আহ্বায়ক কমিটি গঠন নাইক্ষ্যংছড়ি সীমান্তে আটক মিয়ানমারের ২ নাগরিককে পুশব্যাক চবি শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় আটক ৫ চবি শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় আটক ৫ হজ প্যাকেজ ঘোষণা ৩০ অক্টোবর সাবেক দুই মন্ত্রী মোজাম্মেল ও নাহিদের দুর্নীতির অনুসন্ধানে দুদক রাজনৈতিক দলগুলোর ঐক্যবদ্ধ হওয়ার মুখ্য সময় এখন : খেলাফত আন্দোলন

সকল