২৩ অক্টোবর ২০২৪, ৭ কার্তিক ১৪৩১, ১৯ রবিউস সানি ১৪৪৬
`

লিবিয়া থেকে ফিরলেন ১৫৭ বাংলাদেশী

-

যুদ্ধবিধ্বস্ত লিবিয়া থেকে দেশে ফিরেছেন ১৫৭ বাংলাদেশি। পররাষ্ট্র, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় এবং আন্তর্জাতিক অভিবাসন সংস্থার (আইওএম) সহযোগিতায় তারা গতকাল দেশে ফেরেন।
বিমানবন্দর সূত্র জানা যায়, গতকাল মঙ্গলবার ভোরে বুরাক এয়ারের (ইউজেট ০২২২) একটি ফ্লাইটে ১৫৭ জন বাংলাদেশী সম্পূর্ণ সরকারি খরচে দেশে আসেন।
দেশে ফেরা এসব বাংলাদেশীর বেশির ভাগই সমুদ্রপথে ইউরোপে যাওয়ার উদ্দেশ্যে মানবপাচারকারীদের প্ররোচনায় ও সহযোগিতায় লিবিয়ায় ঢুকেছিলেন। এরপর তারা লিবিয়ার বিভিন্ন স্থানে আন্তর্জাতিক মানব পাচার চক্রের হাতে অপহরণ ও নির্যাতনের শিকার হয়েছিলেন।
আইওএমএর পক্ষ থেকে দেশে ফেরত আসা প্রত্যেককে ৫ হাজার টাকা করে দেয়া হয়েছে। ভয়ঙ্কর এই পথ পাড়ি দিয়ে কেউ যেন লিবিয়াতে না যায় সে বিষয়ে ফেরত আসাদের সচেতন হওয়ার জন্য পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তারা আহ্বান জানিয়েছেন।


আরো সংবাদ



premium cement
দ্বিতীয়বারের স্বাধীনতা নিয়ে কাউকে ছিনিমিনি করতে দেয়া হবে না : মামুনুল হক দ্বিতীয়বারের স্বাধীনতা নিয়ে কাউকে ছিনিমিনি করতে দেয়া হবে না : মামুনুল হক বিজিএমইএ প্রশাসকের কাজে যোগদান প্রকাশিত সংবাদের প্রতিবাদ ও প্রতিবেদকের বক্তব্য বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ৪ সদস্যের কেন্দ্রীয় আহ্বায়ক কমিটি গঠন নাইক্ষ্যংছড়ি সীমান্তে আটক মিয়ানমারের ২ নাগরিককে পুশব্যাক চবি শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় আটক ৫ চবি শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় আটক ৫ হজ প্যাকেজ ঘোষণা ৩০ অক্টোবর সাবেক দুই মন্ত্রী মোজাম্মেল ও নাহিদের দুর্নীতির অনুসন্ধানে দুদক রাজনৈতিক দলগুলোর ঐক্যবদ্ধ হওয়ার মুখ্য সময় এখন : খেলাফত আন্দোলন

সকল