২২ অক্টোবর ২০২৪, ৬ কার্তিক ১৪৩০, ১৮ রবিউস সানি ১৪৪৬
`

সেই আহসান কিবরিয়া অবশেষে বদলি কর্মকর্তাদের উচ্ছ্বাস

-

স্বৈরাচার প্রধানমন্ত্রী শেখ হাসিনার আস্থাভাজন ও তার কার্যালয়ের মহাপরিচালক মো: আহসান কিবরিয়া সিদ্দিকিকে অবশেষে বদলি করা হয়েছে। অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টার কার্যালয়ের মহাপরিচালক (প্রশাসন) পদ থেকে গতকাল তাকে পরিকল্পনা কমিশনে বদলি করা হয়েছে। স্বৈরাচারীর দোসর এই কর্মকর্তাকে বদলি করতে আড়াই মাস লাগাল অন্তর্বর্তী সরকারের। এরপরও এই বদলিতে উচ্ছ্বাস প্রকাশ করেছেন গত ১৫ বছর ধরে নিপীড়নের শিকার কর্মকর্তারা।
গতকাল সোমবার প্রধান উপদেষ্টার কার্যালয়ের এক আদেশে বলা হয়, জনপ্রশাসন মন্ত্রণালয়ের ১৭ অক্টোবর এক প্রজ্ঞাপনমূলে প্রধান উপদেষ্টার কার্যালয়ের মহাপরিচালক (প্রশাসন) মো: আহসান কিবরিয়া সিদ্দিকিকে অর্থনৈতিক সম্পর্ক বিভাগের অতিরিক্ত সচিব পদে বদলিপূর্বক পদায়নের পরিপ্রেক্ষিতে নতুন কর্মস্থলে যোগদানের নিমিত্ত বর্ণিত কর্মকর্তাকে এ কার্যালয়ের বর্তমান পদেও দায়িত্ব হতে ২১ অক্টোবর অপরাহ্নে অবমুক্ত করা হলো।
গত ১৫ বছর ধরে নিপীড়নের শিকার কর্মকর্তারা জানান, বৈষম্যবিরোধী আন্দোলনের মাধ্যমে অন্তর্বর্তীকালীন সরকার ক্ষমতায় এলে প্রধানমন্ত্রীর কার্যালয়ের চার মহাপরিচালককে ওএসডি করা হলেও অজ্ঞাত কারণে মো: আহসান কিবরিয়া সিদ্দিকি বহাল তবিয়তে ছিলেন। জেলা প্রশাসক নিয়োগ কেলেঙ্কারি, আওয়ামীপন্থী কর্মকর্তাদের গুরুত্বপূর্ণ দফতরে বহাল রাখার অভিযোগ ওঠে তার বিরুদ্ধে। গণমাধ্যমগুলোতে এ বিষয়ে একাধিক রিপোর্ট প্রকাশ হলেও তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে আড়াই মাস লাগাল অন্তর্বর্তী সরকারের। এর পরও সরকারকে ধন্যবাদ বদলির সিদ্ধান্ত নেয়ার জন্য। 


আরো সংবাদ



premium cement
সেই আহসান কিবরিয়া অবশেষে বদলি কর্মকর্তাদের উচ্ছ্বাস নারায়ণগঞ্জে সেনাসদস্য হত্যা মামলায় ৩ জনের মৃত্যুদণ্ড জুলাই স্মৃতি ফাউন্ডেশনের সম্পাদক সারজিস, প্রধান নির্বাহী স্নিগ্ধ ‘হেফাজত অরাজনৈতিক অবস্থান দৃঢ়তার সাথে বজায় রাখবে’ ঘূর্ণিঝড় ‘ডানা’ কবে-কোথায় আঘাত হানতে পারে? রাষ্ট্রপতিকে অপসারণের দাবিতে রোকেয়া বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ ওয়াশিংটন আবুধাবি ও মস্কোতে রাষ্ট্রদূতদের চুক্তি বাতিল জনসম্পৃক্ততায় ট্রাফিক শৃঙ্খলার উন্নতি সম্ভব স্বাস্থ্য অধিদফতরের নিয়োগকে কেন্দ্র করে দ্বন্দ্বে ৩ ডাক্তার আহত বঙ্গভবনের বিলাসিতা ছেড়ে নিজের রাস্তা দেখেন : হাসনাত আবদুল্লাহ ববিতে হামাস প্রধান ইয়াহিয়া সিনওয়ারের গায়েবানা জানাজা

সকল