২২ অক্টোবর ২০২৪, ৬ কার্তিক ১৪৩০, ১৮ রবিউস সানি ১৪৪৬
`

উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে গুলিতে এক পরিবারের ৩ জনকে হত্যা

-

কক্সবাজারের উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে গুলি করে শিশুসহ একই পরিবারের তিনজনকে হত্যা করা হয়েছে। গতকাল সোমবার ভোরে উখিয়া ক্যাম্পের ২০ নম্বর এক্সটেনশন অংশে এ ঘটনা ঘটে। নিহতরা হলেন- ওই ক্যাম্পের বাসিন্দা আহম্মদ হোসেন (৬০), তার ছেলে সৈয়দুল আমিন (২৮) ও শিশুকন্যা আসমা (১৩)। বিষয়টি নিশ্চিত করেছেন ১৪ এপিবিএনের অধিনায়ক মোহাম্মদ ইকবাল।
পুলিশ জানায়, ভোর ৫টার দিকে রোহিঙ্গা সন্ত্রাসী গ্রুপের ১৫-২০ জন সশস্ত্র সদস্য সৈয়দুল আমিনের বাড়িতে প্রবেশ করে। এ সময় কান্না করে হঠাৎ ঘুম থেকে উঠে যায় আসমা। সন্ত্রাসীরা কান্না থামাতে তাকে গুলি করে। পরে আসমার বাবা আহম্মদ হোসেন ও ভাই সৈয়দুল আমিনকে গুলি করে সটকে পড়ে সন্ত্রাসীরা। বাবা ও ভাই ঘটনাস্থলে মারা গেলেও গুরুতর অবস্থায় আসমাকে কক্সবাজার জেলা সদর হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।
বাসিন্দাদের অভিযোগ, বেশ কিছু দিন ধরে রোহিঙ্গা সন্ত্রাসী গোষ্ঠীর সদস্যরা সৈয়দুল আমিনকে হত্যা করার জন্য খুঁজে বেড়াচ্ছিল। এতে তারা প্রাণ বাঁচাতে ক্যাম্প-১৭ থেকে পালিয়ে ক্যাম্প-২০ এর এক্সটেনশন অংশে আশ্রয় নেয় কিছু দিন আগে।
ক্যাম্প সূত্র জানায়, নিহত সৈয়দুল আমিন আরসার সন্ত্রাসী কার্যক্রমের সঙ্গে দীর্ঘদিন যাবৎ সম্পৃক্ত বলে প্রচার রয়েছে। এ কারণে প্রতিদ্বন্দ্বী অজ্ঞাত সন্ত্রাসীরা এমন নৃশংসভাবে আক্রমণ চালিয়ে তাদের হত্যা করেছে। হামলার পর অজ্ঞাত সন্ত্রাসীরা লাল পাহাড়ের এস-৪, বি-৭ ব্লক দিয়ে পালিয়ে যায়। এ ঘটনার পর এপিবিএন পুলিশের সহায়তায় লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালে পাঠায় উখিয়া থানা পুলিশ।


আরো সংবাদ



premium cement
কমলার আরো কাছে চলে এসেছেন ট্রাম্প! লাদাখে ২০২০-এর জুনের অবস্থানে ফিরেছে চীনা সৈন্য : জয়শঙ্কর ‌'রাষ্ট্রপতির সংসদ ভেঙে দেয়ায় হাসিনার প্রধানমন্ত্রী থাকার সুযোগই নেই' ছাত্র হত্যা মামলায় ব্যারিস্টার সুমন গ্রেফতার সেই আহসান কিবরিয়া অবশেষে বদলি কর্মকর্তাদের উচ্ছ্বাস নারায়ণগঞ্জে সেনাসদস্য হত্যা মামলায় ৩ জনের মৃত্যুদণ্ড জুলাই স্মৃতি ফাউন্ডেশনের সম্পাদক সারজিস, প্রধান নির্বাহী স্নিগ্ধ ‘হেফাজত অরাজনৈতিক অবস্থান দৃঢ়তার সাথে বজায় রাখবে’ ঘূর্ণিঝড় ‘ডানা’ কবে-কোথায় আঘাত হানতে পারে? রাষ্ট্রপতিকে অপসারণের দাবিতে রোকেয়া বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ ওয়াশিংটন আবুধাবি ও মস্কোতে রাষ্ট্রদূতদের চুক্তি বাতিল

সকল