২০ অক্টোবর ২০২৪, ৪ কার্তিক ১৪৩০, ১৬ রবিউস সানি ১৪৪৬
`
স্মরণসভায় বক্তারা

দূরদর্শী আলেম ও রাজনীতিবিদ ছিলেন মুফতি ওয়াক্কাস

-

সাবেক মন্ত্রী মুফতি মুহাম্মদ ওয়াক্কাসের ‘জীবন ও কর্ম’ শীর্ষক স্মরণসভায় বক্তারা বলেছেন, মুফতি মুহাম্মদ ওয়াক্কাস ছিলেন দূরদর্শী আলেম ও রাজনীতিবিদ। তার তাকওয়া, খোদাভীরুতা, ইখলাস ছিল পরিপূর্ণ। তিনি ছিলেন সৎ, আদর্শবান, ন্যায়বান মানুষ। এ যুগে তার মতো খোদাভীরু মানুষের দৃষ্টান্ত বিরল।
গতকাল রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে অনুষ্ঠিত সভায় বক্তারা এ কথা বলেন। জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের সভাপতি আল্লামা মনসুরুল হাসান রায়পুরীর সভাপতিত্বে ও যুগ্ম মহাসচিব মাওলানা ওয়ালী উল্লাহ আরমান ও মুফতি জাকির হোসাইন খানের পরিচালনায় অনুষ্ঠিত স্মরণসভায় প্রধান অতিথির বক্তৃতা করেন, বিএনপির জাতীয় স্থায়ী কমিটি সদস্য নজরুল ইসলাম খান। আরো বক্তৃতা করেন, জমিয়তের নির্বাহী সভাপতি মাওলানা শায়খ আবদুর রহীম ইসলামাবাদী, বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেল, সাবেক মন্ত্রী ও ১২ দলীয় জোট প্রধান মোস্তফা জামাল হায়দার, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, নেজামে ইসলাম পার্টির চেয়ারম্যান অ্যাডভোকেট আব্দুর রকিব, বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ডক্টর শফিকুল ইসলাম মাসুদ, জমিয়ত যুগ্ম মহাসচিব মাওলানা রশিদ বিন ওয়াক্কাস, ১২ দলীয় জোটের শীর্ষ নেতা শাহাদাত হোসেন সেলিম, সৈয়দ এহসানুল হুদা ও জমিয়ত নেতা সৈয়দ তালহা আলম। ভিডিও কনফারেন্সে বক্তৃতা করেন, জমিয়তে উলামায়ে ইসলাম পাকিস্তান সভাপতি মাওলানা ফজলুর রহমান, জমিয়তে উলামায়ে হিন্দ নাজেম মাওলানা সাইয়েদ আজহার মাদানী, জমিয়তে উলামায়ে ইসলাম ইউরোপ সভাপতি মুফতি আব্দুল হান্নান, জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ সহ-সভাপতি কারী আব্দুল খালিক আসআদী, যুক্তরাষ্ট্র জমিয়ত নেতা মাওলানা আব্দুল কাইয়ুম জালালাবাদী প্রমুখ।
দ্বিতীয় অধিবেশনে মাওলানা মনসুরুল হাসান রায়পুরিকে সভাপতি, মাওলানা আব্দুর রহিম ইসলামাবাদীকে নির্বাহী সভাপতি, মাওলানা ড. গোলাম মহিউদ্দিন ইকরামকে মহাসচিব, মুফতি জাকির হোসাইন খানকে সাংগঠনিক সম্পাদক করে (২০২৪-২৭) তিনবছর মেয়াদি ১২১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়।


আরো সংবাদ



premium cement
আ’লীগ ১৪ দল জাতীয় পার্টি নিষিদ্ধের দাবি পুলিশের মূর্তিমান আতঙ্ক ধনঞ্জয়ের খোঁজ মিলছে না বিশ্বে স্বাস্থ্যসেবার বাইরে এখনো ৪৫০ কোটি মানুষ ৭ মার্চ ও ১৫ আগস্ট জাতীয় দিবস বাতিলের মিছিলে পিটুনি যুদ্ধ বন্ধ ও সেনা প্রত্যাহার ছাড়া কোনো বন্দিমুক্তি নয় : হামাস ২৯৭ কোটি টাকার কাজ পাচ্ছে গত সরকারের আস্থাভাজন প্রতিষ্ঠান! তহবিল ব্যবস্থাপনায় কাহিল পুনর্গঠিত ব্যাংকের কর্মকর্তারা বিএসএমএমইউতে কম টাকায় কিডনি প্রতিস্থাপন বন্ধ শিগগিরই শুরুর আশ্বাস হত্যা মামলায় কামাল আহমেদ মজুমদার ৩ দিনের রিমান্ডে জান্তা পতনে মিয়ানমারে মুসলিম বৌদ্ধ খ্রিষ্টান এক সাথে লড়ছে ইলেকশন কমিশন গঠনে দ্রুতই সার্চ কমিটি হবে : মাহফুজ

সকল