১৪ অক্টোবর ২০২৪, ২৯ আশ্বিন ১৪৩১, ১০ রবিউস সানি ১৪৪৬
`

বৈষম্যবিরোধী আন্দোলনে হামলা : ১৩ দিনে গ্রেফতার ৩১৯৫ জন

-

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন দমাতে হামলা, ইন্ধনদাতা ও নির্দেশ প্রদানকারীদের বিরুদ্ধে সারাদেশে এক হাজার ৬৯৫টি মামলা হয়েছে। এসব মামলায় চলতি অক্টোবর মাসেই গ্রেফতার করা হয়েছে তিন হাজার ১৯৫ জনকে।
গতকাল রাতে পুলিশ হেডকোয়ার্টার্স থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান এআইজি (মিডিয়া অ্যান্ড পিআর) ইনামুল হক সাগর। তিনি জানান, বৈষম্যবিরোধী আন্দোলন দমাতে ছাত্র-জনতাকে নির্মমভাবে হত্যার উদ্দেশ্যে হামলাকারী, হত্যার ইন্ধনদাতা ও নির্দেশ প্রদানকারীদের বিরুদ্ধে অদ্যাবধি এক হাজার ৬৯৫টি মামলা হয়েছে। এহেন জঘন্য ও ঘৃণ্য কর্মকাণ্ডে জড়িত থাকার সুনির্দিষ্ট তথ্য প্রমাণের ভিত্তিতে তৎকালীন সরকারি দলের নেতৃস্থানীয় হাইপ্রোফাইল ৭৪ জনসহ শুধুমাত্র চলতি অক্টোবর মাসেই তিন হাজার ১৯৫ জনকে গ্রেফতার করা হয়েছে এবং ব্যবস্থা গ্রহণ চলমান রয়েছে। এ ছাড়া বিগত সময়ে রাজনৈতিক দলের ছত্রছায়ায় যারা চাঁদাবাজি, টেন্ডারবাজি, সন্ত্রাসী কর্মকাণ্ডসহ বিভিন্ন ধরনের অপকর্মে লিপ্ত ছিল তাদের বিরুদ্ধেও মামলা, গ্রেফতারসহ আইনি পদক্ষেপ নেয়া হয়েছে যা চলমান রয়েছে।
বৈষম্যবিরোধী আন্দোলনের সাথে সম্পৃক্ত ছাত্র-জনতা ও আপামর জনসাধারণের এক্ষেত্রে শঙ্কিত হওয়ার কোনো কারণ নেই। পুলিশের সেবা হবে হয়রানিমুক্ত, জনবান্ধব। কেউ যেন অযথা হয়রানির শিকার না হয় তা বাংলাদেশ পুলিশ নিশ্চিত করবে।
বৈষম্যহীন সমাজগঠন এবং মানুষের সব অধিকার নিশ্চিতে বৈষম্যবিরোধী আন্দোলন এক যুগান্তকারী মাইলফলক যা সবার জন্য অমিত সম্ভাবনার দ্বার উন্মোচন করেছে। এ অগ্রযাত্রায় ছাত্র-জনতা ও আপামর জনসাধারণের সাথে কাক্সিক্ষত বাংলাদেশ গঠনে পুলিশ নিত্যসারথি হয়ে কাজ করতে বদ্ধপরিকর।


আরো সংবাদ



premium cement