১১ অক্টোবর ২০২৪, ২৬ আশ্বিন ১৪৩১, ৭ রবিউস সানি ১৪৪৬
`

অবৈধভাবে ভারতে যাওয়ার সময় সাতক্ষীরা সীমান্তে ৩ নারীসহ ৪ জন আটক

-

অবৈধভাবে সীমান্ত অতিক্রম করে ভারতে যাওয়ার সময় ৩ নারীসহ ৪ বাংলাদেশীকে আটক করেছে বিজিবি সদস্যরা। বৃহস্পতিবার দুপুরের দিকে কলারোয়া উপজেলার কেড়াগাছি সীমান্ত থেকে তাদের আটক করা হয়।
আটক বাংলাদেশীরা হলেন, বরিশাল কোতোয়ালি থানার চরগোপালপুর গ্রামের মো: হানিফ মুন্সীর ছেলে মো: সাইফুল ইসলাম মুন্সি (৩৫), তার স্ত্রী মোছা: আঁখি আক্তার (২৭), নেত্রকোনা সদর উপজেলার সর্বদিঘীয়া গ্রামের মো: আবুল মিয়ার মেয়ে মোছা: লাকী আক্তার (২৫) এবং চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার জীবননগর গ্রামের মো: বকুল মিয়ার মেয়ে মোছা: পাপিয়া খাতুন (২৪)।
বিজিবি সূত্র জানায়, গোপন সংবাদের ভিত্তিতে সাতক্ষীরা বিজিবি ৩৩ ব্যাটালিয়নের আওতাধীন কাকডাঙ্গা বিওপির একটি বিশেষ টহল দলের সদস্যরা দুপুর সাড়ে ১২টার দিকে কলারোয়ার কেড়াগাছি সীমান্ত থেকে তিন নারীসহ চার বাংলাদেশীকে আটক করে। কাকডাঙ্গা বিওপির সুবেদার নাসির উদ্দিন ও এসআইপি সদস্য নায়েক কাজী হুরমুজ আলীর নেতৃত্বে এই অভিযান পরিচালনা করা হয়। তারা দালালের মাধ্যমে অবৈধভাবে সীমান্ত পার হওয়ার চেষ্টা করছিল। এ সময় বিজিবির উপস্থিতি টের পেয়ে পাচারকারীরা ঘটনাস্থল থেকে দৌড়ে পালিয়ে যান।
সাতক্ষীরা বিজিবি ৩৩ ব্যাটালিয়নের অধিনায়ক লে: কর্নেল মো: আশরাফুল হক ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আটক বাংলাদেশীদের বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা নিতে তাদের কলারোয়া থানায় সোপর্দ করা হয়েছে। এ ঘটনায় মানবপাচারকারী চক্রের পাঁচজনকে পলাতক আসামি করে কলারোয়া থানায় একটি মামলা করা হয়েছে।
এদিকে ভারত থেকে পাচার করে বাংলাদেশে আনার সময় কলারোয়া উপজেলার চান্দুড়িয়া সীমান্তের কাদপুর খালপাড় এলাকা থেকে সাড়ে ছয় লাখ টাকা মূল্যের তিনটি ভারতীয় গরু আটক করেছে বিজিবি।


আরো সংবাদ



premium cement