০৯ অক্টোবর ২০২৪, ২৪ আশ্বিন ১৪৩১, ৫ রবিউস সানি ১৪৪৬
`

জাবি শিক্ষার্থীকে মারধর ও হেনস্তার ঘটনায় ৩০ বাস আটক

-

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) চার শিক্ষার্থীকে মারধর ও হেনস্তার অভিযোগে ঢাকা-আরিচা মহাসড়কে চলাচলকারী রাজধানী পরিবহনের ৩০টি বাস আটক করেছেন শিক্ষার্থীরা।
গতকাল বেলা ২টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে বাসগুলো আটকে রাখেন শিক্ষার্থীরা। পরে বিকেল ৪টায় বাস কর্তৃপক্ষের সাথে বিশ্ববিদ্যালয় প্রশাসন আলোচনা করে মুচলেকা নিয়ে বাসগুলো ছেড়ে দেন।
মারধরের শিকার হন ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের ৫২তম ব্যাচের শিক্ষার্থী সায়েদ মুয়াজ। এ ঘটনায় হেনস্তার শিকার হয়েছেন আরো তিন ছাত্রী। অভিযুক্ত বাসের হেল্পার মো: হান্নান এবং বাসের যাত্রীর নাম তুফান।
জানা যায়, গতকাল বেলা সাড়ে ১১টায় মিরপুর-২ এলাকা থেকে রাজধানী পরিবহনের একটি বাসে করে ক্যাম্পাসে আসছিলেন চার শিক্ষার্থী। তারা স্টুডেন্ট ভাড়া ২০ টাকা দিতে চাইলে বাসের হেল্পার ২৫ টাকা চান। ২০ টাকায় হাফ ভাড়া বলে জানালে বাসের হেল্পার অসদাচরণ করেন এবং ভুক্তভোগীকে গালিগালাজ করেন। এতে ক্ষিপ্ত হয়ে ভুক্তভোগী মুয়াজ ওই হেল্পারের দিকে তেড়ে গেলে হেল্পার হান্নান বাসের সিটের নিচ থেকে লাঠি বের করে এবং মারধর শুরু করে। পরে বাসের মধ্যে থাকা তুফান নামের এক যাত্রী হেল্পারের সাথে মিলে শিক্ষার্থীদের সাথে বাগবিতণ্ডায় জড়িয়ে পড়েন এবং ভুক্তভোগী মুয়াজকে মারধর করেন। এ সময় মুয়াজের সাথে থাকা তিন ছাত্রী প্রতিবাদ জানাতে গেলে তাদেরকেও হেনস্তা করা হয়। এ ঘটনা জানতে পেরে শিক্ষার্থীরা রাজধানী পরিবহনের বাসগুলো আটকাতে শুরু করেন এবং ওই অভিযুক্ত বাসের হেল্পার মো: হান্নানসহ ওই বাসটিকেও ক্যাম্পাসে নিয়ে আসেন।
এ বিষয়ে ভুক্তভোগী সায়েদ মুয়াজ বলেন, আমরা ক্যাম্পাসে নিয়মিত বাসে ২০ টাকা ভাড়া দিয়ে যাতায়াত করি। আজও ২০ টাকা দিতে চাইলে বাসের হেল্পার অসদাচরণ করে এবং এক পর্যায়ে তার মা এবং ক্যাম্পাস নিয়ে গালিগালাজ করে। পরে মুয়াজ তেড়ে গেলে বাসের হেল্পার সিটের নিচ থেকে লাঠি বের করে এবং মারধর করে। পরে বাসের এক যাত্রী সে জাহাঙ্গীরনগরের শিক্ষার্থী শুনে ক্ষিপ্ত হয়ে সেও মারধর করে। ছাত্রীরা ঠেকাতে গেলে তাদেরকেও হেনস্তা করে।
এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর শামীমা নাসরীন বলেন, বাস কর্তৃপক্ষ আসার পর তাদের কাছে শিক্ষার্থীরা কয়েকটি দাবি জানিয়েছেন। তাদের যে বাসের হেল্পার অপরাধ করেছে সে শিক্ষার্থীদের কাছে ক্ষমা চেয়েছে। আর বাস কর্তৃপক্ষ ওই হেল্পারকে শাস্তি দেবে বলে জানিয়েছে। তাদের কাছ থেকে মুচলেকা নেয়া হয়েছে।


আরো সংবাদ



premium cement

সকল