০৯ অক্টোবর ২০২৪, ২৪ আশ্বিন ১৪৩১, ৫ রবিউস সানি ১৪৪৬
`

সাকিব হত্যা মামলায় আ’লীগের ৪ নেতা গ্রেফতার

-

রাজধানীর পল্লবীতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহত শেখ মো: সাকিব রায়হান হত্যা মামলায় আওয়ামী লীগের ৪ নেতাকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) পল্লবী থানা পুলিশ। গ্রেফতারকৃতরা হলেন আওয়ামী লীগের পল্লবী থানার ২ নম্বর ওয়ার্ড সহসভাপতি অধ্যাপক মো: দেলোয়ার হোসেন, পল্লবী ই-ব্লক ইউনিট সভাপতি ইসমাইল হোসেন জাবেদ, পল্লবী ডি-ব্লক ইউনিট সভাপতি মো: ইফতেখারুল চৌধুরী চমন ও পল্লবী সি-ব্লক ইউনিট সাধারণ সম্পাদক মো: লাল মিয়া মল্লিক। গত সোমবার রাতে পল্লবীর মুসলিম বাজার এলাকা থেকে তাদেরকে গ্রেফতার করা হয়। ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস বিভাগের উপকমিশনার মুহাম্মদ তালেবুর রহমান এ তথ্য জানান।
তিনি বলেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে রাজধানীর মিরপুর-৬ এলাকায় ভিকটিম সাকিব হত্যার ঘটনায় গত ৩ অক্টোবর পল্লবী থানায় একটি মামলা হয়। মামলার এজাহারে বলা হয়, গত ১৯ জুলাই বিকেলে মিরপুর-৬ পপুলার ডায়াগনস্টিক সেন্টারে সামনের রাস্তায় আন্দোলনরত বৈষম্যবিরোধী ছাত্র-জনতার ওপর আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গসংগঠনের নেতাকর্মীরা গুলিবর্ষণ ও এলোপাতাড়ি ককটেল বিস্ফোরণ ঘটায়। এ সময় আওয়ামী লীগের নেতাকর্মীদের গুলিতে সাকিব গুলিবিদ্ধ হন। গুরুতর আহত অবস্থায় শহীদ সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ হাসাপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
ডিসি তালেবুর রহমান বলেন, মামলাটির তদন্তের সময় গোয়েন্দা তথ্য ও ঘটনাস্থলের আশপাশের সিসিটিভি ফুটেজ বিশ্লেষণ করে সাকিব রায়হান হত্যায় জড়িত দেলোয়ার, ইসমাইল, ইফতেখারুল ও লাল মিয়াকে গ্রেফতার করা হয়।

 


আরো সংবাদ



premium cement

সকল