০৭ অক্টোবর ২০২৪, ২২ আশ্বিন ১৪৩১, ৩ রবিউস সানি ১৪৪৬
`
ধানমন্ডিতে ছাত্র-জনতার ওপর হামলা

যুবলীগ নেতা শাকিল অস্ত্রসহ গ্রেফতার

-

বৈষম্যবিরোধী আন্দোলনে ছাত্র-জনতার ওপর হামলায় জড়িত যুবলীগ নেতা মো: শাকিল হোসেনকে অবৈধ অস্ত্রসহ গ্রেফতার করেছে ধানমন্ডি থানা পুলিশ। গ্রেফতার আসামি শাকিল ঢাকা উত্তর সিটি করপোরেশন (ধানমন্ডি) ৩৪ নম্বর ওয়ার্ড যুবলীগের সহসভাপতি। গত শনিবার রাতে রাজধানীর হাজারীবাগ এলাকায় নিজ বাড়ি থেকে তাকে গ্রেফতার করা হয়। গতকাল দুপুরে মিন্টো রোডে ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে শাকিলের গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেন ডিএমপি উপ-কমিশনার (ডিসি-মিডিয়া) মুহাম্মদ তালেবুর রহমান।
তিনি বলেন, গত জুলাই-আগস্টে বৈষম্যবিরোধী আন্দোলন চলাকালে গত ৪ আগস্ট বেলা অনুমানিক ১১টার দিকে ধানমন্ডি থানার ২৭ নম্বর রোডের মিনা বাজারের সামনে ও আশপাশ এলাকায় আওয়ামী লীগ ও তার অঙ্গসংগঠন সশস্ত্র সন্ত্রাসীরা আন্দোলনরত ছাত্র-জনতার ওপর হামলা চালায়। এতে ভুক্তভোগী সাহেদ আলীসহ (২৭) অনেক ছাত্র-জনতা গুলিবিদ্ধসহ গুরুতর আহত হয়। পরে সাহেদের ভাই শরিফ গত ৩ সেপ্টেম্বর ধানমন্ডি থানায় একটি হত্যাচেষ্টা মামলা করেন। ওই মামলায় শাকিল হোসেন এজহারনামীয় আসামি।
তিনি বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, গ্রেফতার মো: শাকিল হোসেন একজন অস্ত্রধারী কুখ্যাত সন্ত্রাসী। সে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সময় ছাত্র জনতার মিছিলের ওপর অবৈধ আগ্নেয়াস্ত্র ব্যবহার করে ধানমন্ডিসহ বিভিন্ন এলাকায় নিরীহ ছাত্র-জনতাকে গুলি করেছে।
বাসায় অভিযান চালিয়ে একটি রিভলভার, একটি পিস্তলসহ এক রাউন্ড রিভলভারের গুলি ও এক রাউন্ড ব্যবহৃত রিভলভারের গুলির খোসা, দু’টি চাপাতি, দু’টি বড় ছোড়া, একটি রাম দা উদ্ধার করা হয়।
তালেবুর রহমান বলেন, গত ১৯ জুলাই বৈষম্যবিরোধী আন্দোলন চলাকালে ধানমন্ডি থানাধীন ধানমন্ডি-১৫ সাত মসজিদ রোড, আবাহনী মাঠের বিপরীত পার্শ্বে আওয়ামী লীগ ও তার অঙ্গসংগঠন সশস্ত্র সন্ত্রাসীরা আন্দোলনরত ছাত্র-জনতার ওপর হামলা চালায়। এতে হাসনাইন আহমেদ নিহত হয়। ওই নিহতের ঘটনায় ধানমন্ডি থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়। ওই মামলায় মো: শাকিল হোসেন একজন এ জাহারনামীয় আসামি। শাকিলকে জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ড আবেদনসহ আদালেত সোপর্দ করা হয়েছে।

 


আরো সংবাদ



premium cement